গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসব : শিল্পকলায় দ্বিতীয় দিনে ছিল দর্শকদের উপচে পড়া ভিড়

আগের সংবাদ

জাতিসংঘ থেকে ফিরে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা : রোহিঙ্গা প্রত্যাবাসন না হওয়ার নেপথ্যে আন্তর্জাতিক নিষ্ক্রিয়তা

পরের সংবাদ

শ্রীলংকার বিশ্বকাপ স্কোয়াডে যুক্ত আরো পাঁচজন

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর চলতি মাসেই সংযুক্ত আরব আমিরাতের মাঠে গড়াবে। মূল পর্বে যেতে এবার ওমানে বাছাইপর্বের ম্যাচ খেলতে হবে ২০১৪ সালের চ্যাম্পিয়ন শ্রীলংকাকে। ১৮ অক্টোবর নামিবিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে লড়াইয়ে নামবেন দিনেশ চান্দিমালরা। এদিকে ওমান যাত্রার আগে শ্রীলংকা দলে যুক্ত হয়েছেন আরো পাঁচ ক্রিকেটার। এর আগে দাসুন শানাকাকে অধিনায়ক করে ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেছিল দেশটির ক্রিকেট বোর্ড। তাদের সঙ্গে আরো চারজনকে রাখা হয়েছিল অতিরিক্ত সদস্যের তালিকায়। এবার সে সংখ্যা বাড়িয়ে অতিরিক্ত হিসেবে শ্রীলংকা স্কোয়াডে যুক্ত হলো ৯ জন। তবে একজন ইনজুরির কারণে বাদ পড়ায় ২৩ সদস্যের দল নিয়ে ওমানের উদ্দেশে রওনা দেবে কুমার সাঙ্গাকারার অনুজরা। সেখানে গিয়ে ৭ অক্টোবর ওমানের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে।
নতুন করে দলে যুক্ত হওয়া পাঁচ ক্রিকেটার হলেন- রমেশ মেন্ডিস, পাথুম নিশানকা, লক্ষণ সান্দাকান, মিনোদা ভানুকা ও আশেন বান্দারা। এর আগে গত ১০ সেপ্টেম্বরের মধ্যে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার সময়সীমা নির্ধারণ করে দিয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। তবে আগামী ১০ অক্টোবর পর্যন্ত দলে যে কোনো পরিবর্তন আনা যাবে বলে ফের সিদ্ধান্ত জানিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। সেই নিয়মের সুযোগ নিয়ে নতুন পাঁচ ক্রিকেটারকে স্কোয়াডে যুক্ত করেছে শ্রীলংকা।
এর আগে মধ্য সেপ্টেম্বরে বিশ্বকাপ দল ঘোষণা করেছিল লঙ্কানরা। প্রথম ঘোষিত দলে ছিল লাহিরু মধুশানাকার নাম। কিন্তু তিনি চোট থেকে সেরে না ওঠায় দলের সঙ্গে বিশ্বকাপ খেলতে যেতে পারছেন না। ৩ অক্টোবর ওমানের উদ্দেশে দেশ ছাড়বে শ্রীলংকা। দাসুন শানাকার দল বিশ্বকাপ অভিযান শুরু করবে ১৮ অক্টোবর নামিবিয়ার বিপক্ষে। এরপর ২০ অক্টোবর নিজেদের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে দেশটি। এরপর ২২ অক্টোবর নেদারল্যান্ডের বিপক্ষে নামবে তারা।

শ্রীলংকা স্কোয়াড : দাসুন শানাকা (অধিনায়ক), ধনাঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা, দিনেশ চান্দিমাল, আভিষ্কা ফার্নান্দো, ভানুকা রাজাপাক্ষে, চারিথ আসালাঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, কামিন্দু মেন্ডিস, চামিকা করুনারতেœ, নুয়ান প্রদীপ, দুষ্মন্ত চামিরা, প্রবীণ জয়াবিক্রমা, মহীশ থিকসেনা, মিনোদ ভানুকা, রমেশ মেন্ডিস, পাথুম নিশানকা, লক্ষণ সান্দাকান ও আশেন বান্দারা। রিজার্ভ : লাহিরু কুমারা, বিনুরা ফার্নান্দো, আকিলা ধনাঞ্জয়া ও পুলিনা থারাঙ্গা।
উল্লেখ্য, বাছাইপর্বের ম্যাচে দুটি গ্রুপে মোট আটটি দলের মধ্যে লড়াই হবে। প্রতিটি গ্রুপের শীর্ষ দুটি দল নিয়ে মোট চারটি দল যাবে বিশ্বকাপের মূল পর্বে। ২৩ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে ১২ দল নিয়ে শুরু হবে বিশ্বকাপের মূল পর্বের ম্যাচ। সপ্তম এ আসরের উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়