পররাষ্ট্রমন্ত্রী : সোমবার ২৮৫ বিজিপি সদস্যকে ফিরিয়ে নেবে মিয়ানমার

আগের সংবাদ

মানিকগঞ্জে ইসি আলমগীর : বিএনপি নির্বাচনে না এলেও তাদের অনেকেই অংশ নিচ্ছে

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

মানিকগঞ্জ ও সিংগাইর প্রতিনিধি : নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, উপজেলা পরিষদ নির্বাচন কোনো রাজনৈতিক দলের নির্বাচন নয়, এটি স্থানীয় সরকারের নির্বাচন। তাই এখানে সবাই অংশ নেবে। বিএনপি নির্বাচনে না এলেও তাদের অনেক প্রতিনিধি নির্বাচনে অংশ নিচ্ছেন।
গতকল শনিবার দুপুরে মানিকগঞ্জ জেলা প্রশাসক মিলনায়তনে সিংগাইর ও হরিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন কথা বলেন তিনি।
তিনি আরো বলেন, নির্বাচন কমিশনের আইনানুযায়ী যে কোনো ব্যক্তি যার নির্বাচন করার যোগ্যতা আছে, তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন। আর একটি দলের দলীয় সিদ্ধান্ত থাকতে পারে সেটা তাদের পলিসি। আমাদের আইনে আত্মীয়-স্বজনের বিষয়ে কোনো বিষয় নেই। নির্বাচন কমিশনার বলেন, গেল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যেভাবে অধাব ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে, উপজেলা পরিষদ নির্বাচনও ঠিক তেমনভাবে অনুষ্ঠিত হবে, সবার স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণেই একটি গ্রহণ্যযোগ্য নির্বাচন হবে। ইভিএম প্রসঙ্গে নির্বাচন কমিশনার আলমগীর বলেন, মানিকগঞ্জে ইভিএমেই ভোট হবে। ইভিএমে কোনো ত্রæটি নেই। তবে, যেহেতু এটি একটি মেশিন সেটাতে সাময়িক সমস্যা হতে পারে। ভোটারদের দশ আঙ্গুলের ছাপ নেয়া হয়েছে, যাতে করে একটি আঙ্গুলের ছাপ মিললেই ভোট দেয়ায় কোনো সমস্যা হবেনা। সর্বপরি সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে কমিশন।
এ সময় জেলা প্রশাসক রেহেনা আকতার, জেলা নির্বাচন কর্মকর্তা আমিনুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়