বেড়ানোর বাহানায় ইয়াবা পাচার, গ্রেপ্তার দুই

আগের সংবাদ

মহাসড়ক যেন মরণফাঁদ

পরের সংবাদ

দেশজুড়ে শিল্পকলায় ‘মেঘনা কন্যা’

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : বাংলাদেশের নারী পাচারকে কেন্দ্র করে সত্য কাহিনী অবলম্বনে নির্মিত সিনেমা ‘মেঘনা কন্যা’। ফুয়াদ চৌধুরীর পরিচালনায় পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রটি প্রযোজনা করেছে আজাদ ফিল্মস এবং এস জে মোশনস পিকচার্স। ঈদ উপলক্ষে সিনেমাটি স্টার সিনেপ্লেক্সসহ প্রেক্ষাগৃহে মুক্তি পায়। সিনেমাটি এবার প্রদর্শিত হবে জেলায় জেলায় শিল্পকলা একাডেমিতে। চলচ্চিত্রটি নির্মাণ সহযোগিতায় আছে সুইজারল্যান্ড এবং টেলিভিশন পার্টনার দীপ্ত টিভি। সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন কাজী নওশাবা আহমেদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, সেমন্তি দাস সৌমি, সাজ্জাদ হোসেইনসহ অনেকে। আর গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী জয়শ্রী কর জয়া, তার চরিত্রের নাম রেনুবালা। সিনেমাটির গল্প যেহেতু নারী পাচার এবং বর্ডার এলাকার গল্প- তাই নির্মাতা ও অভিনেতা-অভিনেত্রীরা মনে করেন ছবিটি জেলা শহরে, বিশেষ করে বর্ডার এলাকাগুলোতে দেখানো উচিত। নির্মাতার দাবি, নারী পাচার রোধে দেশব্যাপী সচেতনতা তৈরি ছাড়া অন্য কোনো উপায় নেই। তার ধারণা মেঘনা কন্যা দর্শকদের বিনোদনের পাশাপাশি সচেতন করতেও ভূমিকা রাখবে।
সিনেমায় সংগীতায়োজনে রয়েছেন চিরকুট ব্যান্ডের ভোকালিস্ট শারমিন সুলতানা সুমি। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন ফাহমিদুর রহমান এবং আহমেদ খান হীরক। গত ৮ মার্চ নারী দিবসে এসেছে সিনেমাটির টিজার। এক মিনিট সাত সেকেন্ডের টিজারে নিষিদ্ধপল্লীর অন্ধকার জগতের মানুষদের পাশাপাশি আছে শহুরে নারীর অসহায়ত্বের গল্পের ইঙ্গিতও।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়