মাদকবিরোধী অভিযান : রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার ২০

আগের সংবাদ

ভোগান্তি মেনেই ঘরে ফেরা : ঈদযাত্রা

পরের সংবাদ

হোসেনপুর : যে বাজারে পণ্য কিনে দিতে হয় না দাম

প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

মোহাম্মদ জাকির হোসেন, হোসেনপুর (কিশোরগঞ্জ) থেকে : কোনো বিপণনী বা বাজার নয়, ভ্রাম্যমাণ একটি দোকানে থরে থরে সাজানো ঈদের নতুন পোশাক। শার্ট, প্যান্ট, পাঞ্জাবি, ফ্রগ, কামিজসহ নানান ধরনের পোশাকসামগ্রী দিয়ে সাজানো ৪টি স্টল। শিশুরা যার যার পছন্দ মতো পোশাক নিচ্ছে। অপর পাশে পোলাও চাল, সেমাই, চিনি ও পেঁয়াজ নিয়ে বসেছে আরেকটি স্টল। পোশাক ও খাদ্যসামগ্রী নিতে ও দিতে হচ্ছে না কোনো টাকা। গত শনিবার কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলাধীন হোসেনপুর সরকারি মডেল পাইলট স্কুল অ্যান্ড কলেজে প্রাঙ্গণে এই ইভেন্টের আয়োজন করা হয়। ইভেন্টের আয়োজন করে শিশুদের হাসি ফাউন্ডেশন নামে স্থানীয় একটি সংগঠন। স্কুল শিক্ষার্থীদের টিফিনের জমানো টাকায় প্রতিষ্ঠিত সংগঠন শিশুদের হাসি ফাউন্ডেশনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার অনিন্দ্য মণ্ডল অনুষ্ঠানটিতে প্রধান অতিথি ছিলেন । এছাড়াও বিশেষ অতিথি ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তানভীর হোসেন জিকু, হোসেনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাহিদ হাসান সুমন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উজ্জ্বল হোসাইন, আবাসিক মেডিকেল অফিসার দেবাঞ্জনপন্ডিত, শিশুদের হাসি ফাউন্ডেশনের উপদেষ্টা এবিএম চঞ্চল , হোসেনপুর সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এস এম জহির রায়হান, সাংবাদিক জাকির হোসেন, নয়াশতাব্দী সাংবাদিক আশরাফ আহমেদ, কালবেলার সাংবাদিক উজ্জ্বল সরকার, মাওলানা আব্দুল ওয়াদুদ মোকসুদ, সাবেক ছাত্রলীগের সভাপতি আল আমিন অপু, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোখলেসছর রহমান প্রমুখ। এরপর শিশুদের হাসি ফাউন্ডেশনের ফিতা কেটে ‘বিনা পয়সার বাজার’ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিন্দ্র মণ্ডল। অনিন্দ মণ্ডল বলেন, এমন উদ্যোগ আগে কখনো দেখিনি । শিক্ষার্থীরা যে কার্যক্রম করেছে এতে শিশুদের পছন্দের অধিকার নিশ্চিত হয়েছে। এতে অংশ নিতে পেরে ভালো লাগছে।
বিনা পয়সার বাজারের ক্রেতা শিশু মোবারক জানায়, কোনো টাকা ছাড়াই সে নিজের পছন্দের পোশাক কিনতে পেরেছে। পছন্দের জিনিস পেয়ে ভালো লাগছে।
আরেক শিশু ক্রেতা ঝুমা বলেন, ঈদের পোশাক আগেও পেয়েছি কিন্তু নিজে পছন্দ করে নেয়ার সুযোগ ছিল না। এখানে পছন্দের একটা ফ্রগ নিতে পেরেছি। শিশুদের হাসি ফাউন্ডেশনের সভাপতি মাহমুদুল হক রিয়াদ বলেন, তারা ৬ বছর ধরে বিভিন্ন ইভেন্টের মাধ্যমে শিশুদের পোশাক বিতরণ করছে। কিন্তু যাকে পোশাক দিচ্ছে তার পছন্দনুযায়ী হয়েছে কিনা সেটা তারা বুঝতে পারত না। বাচ্চাদের পছন্দের অধিকার দিতেই এই আয়োজন করা হয়েছে। সকাল থেকে বিকাল পর্যন্ত চলে এই বাজার। প্রায় দুইশতাধিক শিশু ঈদের পোশাক ও শতাধিক পরিবার খাদ্যসামগ্রী পেয়েছে বিনা পয়সার বাজার থেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়