মাদকবিরোধী অভিযান : রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার ২০

আগের সংবাদ

ভোগান্তি মেনেই ঘরে ফেরা : ঈদযাত্রা

পরের সংবাদ

রূপগঞ্জে বিক্ষোভ : ঈদ বোনাস দাবিতে পোশাক শ্রমিকদের কারখানা ভাঙচুর

প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : রূপগঞ্জে সিটি গ্রুপের সিটি ইকোনোমিক জোন কারখানায় বোনাসের দাবিতে শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার ভেতরে ও কারখানার সামনে ব্যাপক ভাঙচুর চালায়। এ সময় শ্রমিকরা রূপসী-কাঞ্চন সড়ক অবরোধ করে গাড়ি ভাঙচুর করেন।
গতকাল রবিবার সকালে উপজেলার রূপসী সিটি ইকোনোমিক জোন কারখানায় এ বিক্ষোভের ঘটনা ঘটে।
কারখানার শ্রমিক ও প্রত্যক্ষদর্শীরা জানান, রূপসী এলাকায় অবস্থিত সিটি গ্রুপের সিটি ইকোনোমিক জোন কারখানায় প্রায় ৩ হাজারের অধিক অস্থায়ী শ্রমিক রয়েছে। ঈদ সামনে কোম্পানির সব শ্রমিকদের প্রতিবছর ঈদ বোনাস দেয়া হয়। কিন্তু এবারের ঈদে কারখানা কর্তৃপক্ষ স্থায়ী শ্রমিকদের ঈদ বোনাস দিলেও অস্থায়ী শ্রমিকদের কোনো বোনাস দেয়নি। রবিবার সকালে কারখানার শ্রমিকরা কর্তৃপক্ষের কাছে ঈদ বোনাস চাইতে গেলে তারা জানায়, এবারের ঈদে অস্থায়ী কর্মচারীদের বোনাস প্রদান করা হবে না। এতে শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে কারখানার বিভিন্ন অংশে ভাঙচুর চালাতে থাকে। এছাড়া বিক্ষুব্ধ শ্রমিকরা রূপসী-কাঞ্চন সড়ক অবরোধ করে ব্যাপক ভাঙচুর চালায়। এতে রূপসী-কাঞ্চন সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে শিল্পাঞ্চল পুলিশ ও রূপগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
শ্রমিকরা বলেন, প্রতি বছর আমাদের ঈদের আগে বোনাস হিসেবে টাকা দেয়া হলেও এ বছর আমাদের নিম্নমানের গেঞ্জি দিচ্ছে কোম্পানি। যে গেঞ্জি একবার পড়ার পর আর পরা যাবে না।
এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়