ডায়েট ভুলে জমিয়ে খান নুসরাত

আগের সংবাদ

অভিযানে কোণঠাসা কেএনএফ

পরের সংবাদ

জয়ের ধারায় মোহামেডান : শেখ জামালকে রুখে দিল পুলিশ

প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ ফুটবল প্রিমিয়ার লিগে গতকাল শেখ রাসেল ক্রীড়াচক্রের বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। সাদা-কালো জার্সিধারীদের হয়ে গতকাল গোল করেছেন উজবেকিস্তানের ফরোয়ার্ড সুলিয়ামেনে দিয়াবাতে, মুজাফফরভ ও দেশের তরুণ স্ট্রাইকার জাফর ইকবাল। অপর দিকে শেখ রাসেলের একমাত্র গোলটি এসেছে সার্বিয়ান ফরোয়ার্ড ভোজিস্লাভ বালবানোভিচের পা থেকে। দিনের অপর ম্যাচে পুলিশ এফসির বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। পুলিশ এফসির হয়ে গোল করেছেন ভেনেজুয়েলার স্ট্রাইকার এনরিখ মরিলো ও দেশের তরুণ স্ট্রাইকার মোহাম্মদ আল আমিন। অপরদিকে শেখ জামালের হয়ে জোড়া গোল করেছেন সেনেগালের ফরোয়ার্ড আবু তারেই। এ পর্যন্ত ১১ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ দুয়ে অবস্থান করছে মোহামেডান। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে চারে শেখ জামাল। পাঁচে থাকা পুলিশের পয়েন্ট ১৪। ১১ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে সাতে রয়েছে শেখ রাসেল।
গত ডিসেম্বরে প্রথম লেগে শেখ রাসেলের বিপক্ষে মোহামেডানের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল। দ্বিতীয় লেগে এসে দুর্দান্ত জয়ের দেখা পেল সেই একই প্রতিপক্ষের বিপক্ষে। লিগ টেবিলে ১১ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে মোহামেডান। তাদের চেয়ে ৫ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস। বসুন্ধরা কিংস অ্যারেনায় গতকাল শুরু থেকে আক্রমণ, পাল্টা আক্রমণে জমে ওঠেছিল ম্যাচটি। প্রথমে ভালো সুযোগটি তৈরি করে মোহামেডান, কিন্তু বক্সের বাইরে থেকে মোজাফফরভের দূরপাল্লার জোরালো শট লাফিয়ে টোকায় বাইরে পাঠান মিতুল মার্মা। আক্রমণভাগের ব্যর্থতায় এরপর কয়েকটি ‘হাফ-চান্স’ নষ্ট হয় শেখ রাসেলের। ৩৬তম মিনিটে পেনাল্টি থেকে এগিয়ে যায় মোহামেডান। বক্সের বাইরে থেকে এমানুয়েল সানডের গতিময় শট মিতুল ফেরালেও ক্লিয়ার করতে পারেননি পুরোপুরি। ফিরতি বল দিয়াবাতে নিয়ন্ত্রণে নেয়ার চেষ্টা করলে পেছন থেকে তাকে ফেলে দেন সাগর মিয়া, পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে বল জালে পাঠান দিয়াবাতেই। একটু পরই আরেক ধাক্কা খায় শেখ রাসেল। বিরতির বাঁশি বাজার আগ মুহূর্তে আক্রমণে উঠছিল তারা, কিন্তু অফসাইডের পতাকা তোলেন সহকারী রেফারি। এর প্রতিবাদ জানায় শেখ রাসেলের ডাগ আউটে থাকা কোচ ও খেলোয়াড়রা। একপর্যায়ে চতুর্থ রেফারির সঙ্গে তর্কে জড়ান শেখ রাসেলের কোচ ইউগোস্লাভ ত্রেনচোভস্কি। তাকে লাল কার্ড দেখান রেফারি আলমগীর সরকার। প্রথমার্ধের যোগ করা সময়ের শেষ দিকে সমতার স্বস্তি সঙ্গী হয় শেখ রাসেলের। বক্সের মধ্যে মেহেদি হাসান মিঠুর হাতে বল লাগলে পেনাল্টি পায় দলটি। স্পট কিকে লক্ষ্যভেদ করেন সার্বিয়ান ফরোয়ার্ড ভোজিস্লাভ বালবানোভিচ।
দ্বিতীয়ার্ধে মোহামেডানের আগ্রাসী ফুটবলের সামনে মাথা তুলে দাঁড়াতেই পারছিল না শেখ রাসেল। ৫০তম মিনিটে মিতুলকে একা পেয়েও বল জালে পাঠাতে পারেননি দিয়াবাতে। অনেক প্রচেষ্টার পর ৭২তম মিনিটে ব্যবধান বাড়ায় মোহামেডান। প্রায় ২৫ গজ দূর থেকে মোজাফফরভের শট বাঁক খেয়ে মিতুলকে বোকা বানিয়ে জড়ায় জালে। দূরপাল্লার শটে নিয়মিত গোল করে চলেছেন উজবেকিস্তানের এই ফরোয়ার্ড। ফেডারেশন কাপের সবশেষ ম্যাচেও একইভাবে লক্ষ্যভেদ করেছিলেন তিনি। পাঁচ মিনিট পর তৃতীয় গোলটি করেন বদলি খেলোয়াড় জাফর ইকবাল। দিয়াবাতের কাটব্যাকে দূরের পোস্টে আলতো ছোঁয়ায় এই ফরোয়ার্ড বল জালে পাঠালে ম্যাচের নিয়ন্ত্রণ চলে যায় মোহামেডানের মুঠোয়। একটু পরেই ১০ জনের দলে পরিণত হয় শেখ রাসেল; তাদের ঘুরে দাঁড়ানোর আশা বলতে গেলে শেষ হয়ে যায় তখনই। মোহামেডানের এক ফুটবলারকে ফাউল করায় গিনিয়ান ফরোয়ার্ড সিকু সিল্লাকে লাল কার্ড দেখান রেফারি।
দিনের অন্য ম্যাচে, গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও বাংলাদেশ পুলিশের ম্যাচটি ২-২ ড্র হয়েছে। পুলিশ এফসির হয়ে গোল করেছেন ভেনেজুয়েলার স্ট্রাইকার এনরিখ মরিলো ও দেশের তরুণ স্ট্রাইকার মোহাম্মদ আল আমিন। অপরদিকে শেখ জামালের হয়ে জোড়া গোল করেছেন সেনেগালের ফরোয়ার্ড আবু তারেই। এ পর্যন্ত ১১ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ দুয়ে অবস্থান করছে মোহামেডান। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে চারে শেখ জামাল। পাঁচে থাকা পুলিশের পয়েন্ট ১৪। ১১ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে সাতে রয়েছে শেখ রাসেল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়