আজকের খেলা

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাস নির্মূল হোক

পরের সংবাদ

সিএমপি-বিদ্যানন্দ : ‘এক টাকায় ঈদ আনন্দ’ উদ্বোধন

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : সমাজের গরিব-দুঃখী, অসহায় মানুষের জন্য ‘এক টাকায় ঈদ আনন্দ’ আয়োজন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। আয়োজনের মধ্যে ছিল শিশুসহ বিভিন্ন বয়সিদের জন্য জামা-কাপড়, শাড়ি, লুঙ্গি, প্যান্ট, পাঞ্জাবি কিংবা ছোলা, চিনি, সেমাই, নুডলসসহ আরো বিভিন্ন পণ্য। যাই কিনুক, দাম মাত্র এক টাকা। বৃদ্ধ-যুবা-শিশু, এমনকি বাদ যায়নি তৃতীয় লিঙ্গের গরিব-দুঃখীরাও। শ্রেণিগত ভেদাভেদ ভুলে সবাই যেন মিলেছে এক মিলনমেলায়। সবার যেন ইচ্ছে-পূরণের উৎসব, খুশির উৎসব।
আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে সমাজের ছিন্নমূল মানুষের ঈদ আনন্দকে বাড়িয়ে দিতে ব্যতিক্রমী এই আয়োজন করা হয়। গতকাল শুক্রবার নগরীর সদরঘাট এলাকার আরএসএল টার্ফে আয়োজিত ‘এক টাকায় ঈদ আনন্দ’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম নগর পুলিশ কমিশনার (অ্যাডিশনাল আইজিপি) কৃষ্ণ পদ রায়। তিনি বলেন, ‘জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার মধ্যে ঈদ আনন্দ ছড়িয়ে দিতে এ ব্যতিক্রমী আয়োজন করা হয়েছে। জাকাত কিংবা দানের টাকা নয়, মাত্র এক টাকা দিয়ে ছিন্নমূল মানুষ এখান থেকে তাদের ঈদের পোশাক কিনে নিতে পারছেন। শিশু, কিশোরসহ সব বয়সের মানুষের জন্য এ আয়োজন।’
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সম্প্রতি অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত সিএমপির উপপুলিশ কমিশনার মো. আব্দুল ওয়ারীশ ও মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) নোবেল চাকমা, সিনিয়র সহকারী কমিশনার (কোতোয়ালি জোন) অতনু চক্রবর্তীসহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের সদস্যরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়