আজকের খেলা

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাস নির্মূল হোক

পরের সংবাদ

সম্প্রীতি ও বন্ধুত্বের দেশ গড়তে পারলেই শান্তি প্রতিষ্ঠিত হবে

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সম্প্রীতি ও বন্ধুত্বের দেশ গড়তে পারলেই দেশে শান্তি প্রতিষ্ঠিত হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ বন্ধু সমাজের কেন্দ্রীয় সভাপতি এফ, আহমেদ খান রাজীব। গতকাল শুক্রবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে বাংলাদেশ বন্ধু সমাজের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল ও আলোচনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। আলোচনা শেষে ইফতারের আগ মুহূর্তে দেশবাসীসহ পৃথিবীর সব মানুষের মঙ্গল ও কল্যাণে দোয়া ও মোনাজাত করা হয়। বাংলাদেশ বন্ধু সমাজের কেন্দ্রীয় সভাপতি এফ, আহমেদ খান রাজীব বলেন, মানুষের মাঝে বন্ধুত্ব ও সম্প্রীতির পরিবেশ সৃষ্টি করাই হচ্ছে বাংলাদেশ বন্ধু সমাজের মূল লক্ষ্য। হিংসা-বিদ্বেষ-অহংকার ত্যাগ করে ভ্রাতৃত্ব-বন্ধুত্ব-সৌহার্দ্যরে মিশ্রণে স¤প্রীতি ও বন্ধুত্বের দেশ গড়তে পারলেই দেশে শান্তি প্রতিষ্ঠিত হবে।
এ জন্য বিভিন্ন দিবসের ন্যায় ২৩ নভেম্বর দিনটি হিংসামুক্ত বিশ্ব স¤প্রীতি দিবস হিসেবে উদযাপন করে আসছি ও বাংলাদেশসহ পৃথিবীবাসীকে পালনের আহ্বান জানাচ্ছি। এ সময় বাংলাদেশ বন্ধু সমাজকে সাংবিধানিক বৈধতাসহ জাতীয়ভাবে স্বীকৃতি দেয়া বা জাতীয়করণ করার জন্য শান্তিকামী দেশবাসীর পক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ সব নীতিনির্ধারকদের প্রতি অনুরোধ জানান তিনি।
দেশবাসীকে ৩১ ডিসেম্বর কৃতজ্ঞতা প্রকাশ দিবস পালন করার আহ্বান জানিয়ে তিনি বলেন, মানুষজাতির পক্ষে একযোগে কৃতজ্ঞতা প্রকাশের প্রত্যাশা বাস্তবায়নে বছরের শেষ দিন ৩১ ডিসেম্বর ‘কৃতজ্ঞতা প্রকাশ দিবস’ পালন করা জরুরি। এরই ধারাবাহিকতায় ৩১ ডিসেম্বর ‘কৃতজ্ঞতা প্রকাশ দিবস’ হিসেবে পালন করে আসছি। আগামী ৩১ ডিসেম্বর ভালো কর্মের জন্য দেশবরেণ্য ১০০ ব্যক্তিকে কৃতজ্ঞতা সম্মাননা দেয়ার প্রত্যাশাও জ্ঞাপন করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়