আজকের খেলা

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাস নির্মূল হোক

পরের সংবাদ

লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি ১০ দিন বন্ধ থাকবে

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি : লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে ১০ দিন আমদানি-রপ্তানি বন্ধ ঘোষণা করেছেন দুই দেশের ব্যবসায়ীরা। এ বিষয়টি নিশ্চিত করেছেন বুড়িমারী স্থলবন্দর কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান।
তবে এ সময় বুড়িমারী স্থলবন্দর পুলিশ অভিবাসন চৌকি দিয়ে যাত্রীদের চলাচল স্বাভাবিক রাখবে। বুড়িমারী স্থলবন্দর সূত্রে জানা যায়, শবে কদর ও ঈদুল ফিতর উপলক্ষে সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সদস্যদের নিয়ে আলোচনা সভায় ঈদুল ফিতর উপলক্ষে ৭ এপ্রিল শবে কদর, ১০-১২ এপ্রিল (সম্ভাব্য) ঈদুল ফিতর ও ১৪ এপ্রিল বাংলা নববর্ষসহ দুই শুক্রবার সাপ্তাহিক সরকারি বন্ধ হওয়ায় ১০ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এরপর ১৫ এপ্রিল সোমবার থেকে যথারীতি আমদানি ও রপ্তানি কার্যক্রম চালু থাকবে বলে জানিয়েছে বুড়িমারী সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন। সংশ্লিষ্ট সূত্র জানায়, বুড়িমারী স্থলবন্দর কাস্টমস, বন্দর কর্তৃপক্ষ, পুলিশ অভিবাসন ও ভারতীয় চ্যাংড়াবান্ধা আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন, সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার ও ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনকে চিঠি দিয়েছে। এ কারণে বুড়িমারী স্থলবন্দর দিয়ে এ সময় আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।
বুড়িমারী স্থলবন্দরের সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান বলেন, ব্যবসায়ীদের সিদ্ধান্ত অনুযায়ী (শুক্রবারসহ) ১০ দিন বন্ধ থাকবে। তবে ১৫ এপ্রিল সোমবার থেকে যথানিয়মে ফের বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে।
বুড়িমারী স্থলবন্দর অভিবাসনের পুলিশের কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) আহসান কবির সরকার জানান, স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও পুলিশ অভিবাসন চৌকি দিয়ে পাসপোর্ট যাত্রীদের যাতায়াত স্বাভাবিক ও চালু থাকবে।
এ বিষয়ে জানতে চাইলে বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক (ট্রাফিক) মেহেদী হাসান বলেন, ‘শবে কদর, ঈদ ও বাংলা নববর্ষ উপলক্ষে উভয় দেশের ব্যবসায়ীরা ছুটির বিষয়ে চিঠি দিয়ে জানিয়েছেন।
বুড়িমারী স্থলবন্দরের কাস্টমসের সহকারী কমিশনার (এসি) নাজমুল হাসান ব্যবসায়ীদের সিদ্ধান্তে বন্দর ১০ দিন বন্ধ রাখার চিঠি পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়