আজকের খেলা

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাস নির্মূল হোক

পরের সংবাদ

জাতীয় প্রেস ক্লাবে স্টাইল মেহেদী উৎসব অনুষ্ঠিত

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঈদ আনন্দের অন্যতম অনুষঙ্গ হাতে মেহেদীর আলপনা আঁকা। আর এ হাত রাঙালেন সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যরা। ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় জাতীয় প্রেস ক্লাবে গতকাল শুক্রবার মেহেদী উৎসবে হাত রাঙানোয় মেতে উঠেন তারা। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে প্রতি বছরের মতো এবারো যৌথ উদ্যোগে স্টাইল মেহেদী উৎসবের আয়োজন করে জাতীয় প্রেস ক্লাব ও ঐতিহ্যবাহী ঢাকাবাসী সংগঠন। আয়োজন করা হয় প্রতিযোগিতারও।
জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে আয়োজিত স্টাইল মেহেদী উৎসবে শুভেচ্ছা বক্তব্য রাখেন জাতীয় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির সিনিয়র সহসভাপতি কবি হাসান হাফিজ, কার্যনির্বাহী সদস্য কল্যাণ সাহা, শাহনাজ সিদ্দিকী সোমা, শাহনাজ বেগম পলি, রওনক হোসেন, ঢাকাবাসীর উপদেষ্টা আজফার উজ্জামান সোহরাব, মহাসচিব শেখ খোদা বক্স এবং পলিন কসমেটিকা লিমিটেডের চেয়ারম্যান সুফিয়া খান রতœা ও ব্যবস্থাপনা পরিচালক বজলুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্তের সহধর্মিণী সঞ্চিতা দত্ত। অনুষ্ঠান সঞ্চালনা করেন ঢাকাবাসীর সভাপতি ও ঢাকা ঈদ উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক মো. শুকুর সালেক।
বক্তব্যে সাংবাদিক হাসান হাফিজ বলেন, পুরান ঢাকার ঐতিহ্য মেহেদী উৎসব। হাতে মেহেদী লাগানো ঈদ উৎসবের অন্যতম অনুষঙ্গ। বেশ কয়েক বছর ধরে ঢাকাবাসীর সহযোগিতায় জাতীয় প্রেস ক্লাব সদস্য ও তাদের পরিবারের জন্য এ মেহেদী উৎসবের আয়োজন করে থাকে। এমন উৎসবে সহযোগিতার জন্য ঢাকাবাসী ও পলিন কসমেটিকাকে ধন্যবাদ জানান তিনি।
পুরান ঢাকার ঐতিহ্য ঘুড়ি উড়ানো, বাকরখানি, কাওয়ালী গান, পিঠা ও মেহেদীসহ নানান উৎসব আয়োজনের কথা তুলে ধরে ঢাকাবাসীর সভাপতি শুকুর সালেক বলেন, মেহেদী উৎসব হলো ঈদ আনন্দের অন্যতম উপাদান। এ উৎসব শুধু ঢাকায় নয়, সারাদেশে ছড়িয়ে যাক। তবে পুরান ঢাকার অনেক ঐতিহ্য ইতোমধ্যে হারিয়ে যাওয়ায় আফসোস করে তিনি বলেন, ঢাকাবাসী নিজস্ব অর্থায়ন ও ব্যবস্থাপনায় কিছু ঐতিহ্য এখনো ধরে রেখেছে। মেহেদী উৎসবসহ এসব ঐতিহ্যের উৎসব বড় পরিসরে আয়োজনে সাংবাদিকদের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।
স্টাইল মেহেদী উৎসবে অংশগ্রহণকারীদের অভিনন্দন জানিয়ে পলিন কসমেটিকার চেয়ারম্যান সুফিয়া খান রতœা বলেন, আপনারা স্টাইল মেহেদীর সঙ্গে থাকুন। আপনাদের ঈদ আনন্দ আরো রাঙিয়ে দেব। স্টাইল মেহেদী গণমাধ্যমে প্রচারের জন্য তিনি সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।
স্টাইল মেহেদী উৎসবে মেহেদী পরানোর প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় সানজিদা আক্তার রিয়া ও ফারহান আক্তার ফারিহা নামে দুই বোনের জুটি। তারা জাতীয় প্রেস ক্লাবের সদস্য মোশাররফর হোসেনের কন্যা। অনুষ্ঠানে বিজয়ীদের মুকুট পরানোসহ পুরস্কার প্রদান করা হয়। এছাড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদেরও দেয়া হয় বিশেষ পুরস্কার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়