আজকের খেলা

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাস নির্মূল হোক

পরের সংবাদ

চাঁদা দাবি ও প্রাণনাশের হুমকি : জুরাইনে কিশোর গ্যাংয়ের ছয় সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীতে এক বাড়িওয়ালার কাছ থেকে চাঁদা দাবির অভিযোগে কিশোর গ্যাং চক্রের ৬ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা হলেন- আল আমিন (১৯), মো. মুজাহিদ হোসেন ওরফে রনি (১৮), মো. আব্দুর রহমান (২৩), মো. মেহেদী হাসান ওরফে হৃদয় (১৮), মো. আহাদুর রহমান ওরফে জয় (১৮) ও মো. তানজিন হোসেন (১৮)।
গতকাল শুক্রবার র‌্যাব-১০ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) এম. জে. সোহেল এ তথ্য জানান। তিনি বলেন, কদমতলী থানাধীন পূর্ব জুরাইন এলাকায় বসবাস করে আসছেন সাজেদা বেগম (৪৫)। দীর্ঘদিন ধরে এই এলাকায় বসবাস করেন তিনি। বাড়ির ভাড়া দিয়ে জীবিকা নির্বাহ করেন। ২০২৩ সালের ২ নভেম্বর বিকালে কিশোর গ্যাংয়ের ১৩-১৪ জন সদস্য সাজেদার বাড়ি গিয়ে নগদ ২ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে কিশোর গ্যাংয়ের সদস্যরা সাজেদাকে প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায়। পরবর্তী সময় গত ৪ এপ্রিল রাতে ওই কিশোর গ্যাংয়ের সদস্যরা আবারো সাজেদার বাসায় এসে তাদের দাবিকৃত চাঁদার জন্য চাপ দেয়। একই সঙ্গে সাজেদা ও তার বাড়ির ভাড়াটিয়াসহ সবাইকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে।
এসপি এম. জে. সোহেল বলেন, এ সময় কিশোর গ্যাংয়ের সদস্যদের চাঁদা দিতে অস্বীকৃতি জানিয়ে তাদের গালিগালাজ করতে নিষেধ করেন সাজেদা। পরে কিশোর গ্যাংয়ের সদস্যরা সাজেদাকে প্রাণনাশের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। এ ঘটনা জানতে পেরে র‌্যাব-১০ এর একটি দল ওই কিশোর গ্যাংয়ের সদস্যদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে ছায়াতদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় জুরাইনে অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেপ্তার করে র‌্যাব। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা সাজেদার কাছে চাঁদা দাবি ও প্রাণনাশের হুমকি দেয়ার কথা স্বীকার করেছে। এছাড়া তারা বেশ কিছুদিন ধরে রাজধানীর কদমতলীসহ আশপাশের বিভিন্ন এলাকায় চুরি, ছিনতাই, চাঁদাবাজি, আধিপত্য বিস্তারসহ বিভিন্ন প্রকার অপরাধমূলক কার্যক্রম করে আসছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়