আজকের খেলা

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাস নির্মূল হোক

পরের সংবাদ

কেজরিওয়ালকে মুখ্যমন্ত্রীর পদ থেকে অপসারণের আবেদন খারিজ

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আবগারি দুর্নীতি মামলায় কারা হেফাজতে থাকা দিল্লির মুখ্যমন্ত্রীর দায়িত্ব থেকে অরবিন্দ কেজরিওয়ালকে অপসারণের আরো একটি আবেদন খারিজ করে দিয়েছেন দেশটির একটি আদালত। গত বৃহস্পতিবার দিল্লি হাইকোর্ট আবেদনটি খারিজ করেন। এখন পর্যন্ত তাকে অপসারণের তিনটি আবেদন আদালত প্রত্যাখ্যান করেছেন। খবর এনডিটিভির।
কেজরিওয়ালকে মুখ্যমন্ত্রীর পদ থেকে অপসারণে জনস্বার্থে এই মামলাটি করেছিলেন হিন্দু সেনা নামে একটি সংগঠনের সভাপতি বিষ্ণু গুপ্ত। গত বৃহস্পতিবার তা খারিজ করে দেন দিল্লি হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মনমোহনের নেতৃত্বাধীন বেঞ্চ। মামলা খারিজ করে বিচারপতি বলেন, তিনি মুখ্যমন্ত্রী থাকবেন কিনা, সেটি তার বিষয়। গণতন্ত্রকে নিজের পথে চলতে দিন। আবগারি মামলায় গত ২১ মার্চ দিল্লির মুখ্যমন্ত্রীর বাসভবনে তল্লাশি অভিযান চালায় ইডি। তারপর রাতে তাকে গ্রেপ্তার করে তারা।
পরে আদালত তাকে ইডি হেফাজতে দেয়। এরপর আদালতের নির্দেশে তাকে তিহার কারাগারে পাঠানো হয়েছে। ১৫ এপ্রিল পর্যন্ত তাকে কারাগারে থাকতে হবে। ইডির হাতে গ্রেপ্তারকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন কেজরিওয়াল।
২০২৪ সালে লোকসভা নির্বাচনের আগে তার গ্রেপ্তারকে রাজনৈতিক ষড়যন্ত্র হিসেবে দেখছেন কেজরিওয়াল। তবে ক্ষমতাসীন বিজেপি এমন অভিযোগ অস্বীকার করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়