সায়মা ওয়াজেদের কারণে অটিজম নিয়ে সচেতনতা বেড়েছে : বাহাউদ্দিন নাছিম

আগের সংবাদ

পাহাড় জনপদে আতঙ্কের ঢেউ

পরের সংবাদ

বিএসএফের গুলি : গোমস্তাপুরে যুবক নিহত, বেনাপোলে আহত ২

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর সীমান্তে গতকাল বুধবার বিএসএফর গুলিতে একজন নিহত ও আহত হয়েছেন একজন। অন্যদিকে যশোরের বেনাপোল সীমান্তের ওপারে গত মঙ্গলবার বিএসএফের রাবার বুলেটের আঘাতে ২ বাংলাদেশি আহত হয়েছেন। এ ব্যপারে আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-
মো. আবদুস সালাম তালুকদার, গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) থেকে : গোমস্তাপুর সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছে। এ সময় আরো একজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। গতকাল সকালে গোমস্তাপুর উপজেলার রোকনপুর সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত ওই যুবকের নাম সাইফুল ইসলাম (৩০)। নিহত সাইফুল ইসলাম উপজেলার রাধারনগর ইউনিয়নের নগরপাড়া গ্রামের সামাদ আলী ওরফে হাসেন আলীর ছেলে। এ ঘটনায় আহত যুবকের নাম রাজু ইসলাম। সে উপজেলার রোকনপুর গ্রামের ভোলা মিয়ার ছেলে। এর আগে গত ২৯ মার্চ ভোরে লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে মুরলি বর্মণ রায় নামে একজন নিহত হন। এ ঘটনার সপ্তাহ পার না হতেই এবার গোমস্তাপুর সীমান্তে গুলিতে মৃত্যুর ঘটনা ঘটলো। রাধানগর ইউপি চেয়ারম্যান মতিউর রহমান বিষয়টি নিশ্চিত করেন। ১৬ বিজিবির রোকনপুর বিওপি কমান্ডার নায়েব সুবেদার আজাদ রহমান জানান, তারা বিষয়টি শুনেছেন, তবে নিশ্চিত নন। এ বিষয়ে খোঁজখবর নেয়া হচ্ছে বলে জানান তিনি।
শেখ কাজিম উদ্দিন, বেনাপোল (যশোর) থেকে : যশোরের বেনাপোল সীমান্তের ওপারে বিএসএফের রাবার বুলেটের আঘাতে ২ বাংলাদেশি নাগরিক আহত হয়েছেন। গত মঙ্গলবার রাত ১০টার দিকে তারা ফেন্সিডিল আনতে ভারতে গেলে বিএসএফ সদস্যরা ধাওয়া করে ও রাবার বুলেট ছুড়লে তার আঘাতে আহত হন তারা। বিজিবি সদস্যরা তাদের উদ্ধার করে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করেছে। তাদের পায়ে ও চোখে গুলি লেগেছে।
আহতরা হলেন, বেনাপোলের পুটখালী ইউনিয়নের দৌলতপুর গ্রামের বরকত আলীর ছেলে শফিকুল ইসলাম ডালিম (৩২) ও মৃত দ্বীন মোহাম্মদের ছেলে পিয়াস বাবু (৩৫)। খুলনা ব্যাটালিয়নের (২১ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ খুরশীদ আনোয়ার জানান, দৌলতপুর বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকার মেইন পিলার ১৭/৭-এস এর ১৮২ আর পিলারের বিপরীতে আনুমানিক ২৫ গজ ভারতের অভ্যন্তরে বাংলাদেশি দুইজন ফেন্সিডিল আনতে গেলে বিএসএফ ধাওয়া করে ও রাবার বুলেট ছুড়ে মারে। রাবার বুলেটের আঘাতে তারা আহত হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়