সায়মা ওয়াজেদের কারণে অটিজম নিয়ে সচেতনতা বেড়েছে : বাহাউদ্দিন নাছিম

আগের সংবাদ

পাহাড় জনপদে আতঙ্কের ঢেউ

পরের সংবাদ

বাংলাদেশ-রাশিয়া জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের ৩য় সভা

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ ও রাশিয়া এর মধ্যকার ৩য় জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের সভা গতকাল বুধবার সশস্ত্র বাহিনী বিভাগ এর মাল্টিপারপাস হলে অনুষ্ঠিত হয়। এর আগে ১ম সভা ৩-৫ ডিসেম্বর ২০১৮ সালে বাংলাদেশে এবং ২য় সভা ২০-২২ আগস্ট ২০১৯ সালে রাশিয়ায় অনুষ্ঠিত হয়। আইএসপিআর
বাংলাদেশ এবং রাশিয়ার মধ্যে সামরিক সহযোগিতা উষ্ণ ও নিবিড়। বাংলাদেশ সশস্ত্র বাহিনীকে সামরিক উন্নয়ন ও প্রশিক্ষণে সহযোগিতা প্রদানের জন্য রাশিয়া নিয়মিত সহায়তা করছে। এই সভা প্রযুক্তি, প্রতিরক্ষা সরঞ্জাম, রক্ষণাবেক্ষণ, প্রশিক্ষণ, সামরিক সফর ও পরিদর্শন, কর্মশালা ইত্যাদি ক্ষেত্রে উভয় দেশের মধ্যকার সামরিক সহযোগিতা বৃদ্ধি করবে।
এই সভায় বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সশস্ত্র বাহিনী বিভাগ এর প্রিন্সিপাল স্টাফ অফিসার, লেফ্টেন্যান্ট জেনারেল মিজানুর রহমান শামীম এবং রাশিয়া প্রতিনিধিদলের নেতৃত্ব প্রদান করেন চিফ অফ ফার্স্ট ডিপার্টমেন্ট, রাশিয়ান ফেডারেল সার্ভিস ফর মিলিটারি টেকনিকাল কো-অপারেশন, মি. ভরন্টসভ আলেকজেন্ডার ভেনিয়ামিনোভিক। এছাড়া বাংলাদেশের পক্ষে তিন বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা, পররাষ্ট্র মন্ত্রণালয়, আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তারা ও রাশিয়ায় নিযুক্ত বাংলাদেশের প্রতিরক্ষা উপদেষ্টা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়