সায়মা ওয়াজেদের কারণে অটিজম নিয়ে সচেতনতা বেড়েছে : বাহাউদ্দিন নাছিম

আগের সংবাদ

পাহাড় জনপদে আতঙ্কের ঢেউ

পরের সংবাদ

ট্রান্সকমের সিইও সিমিনসহ তিন আসামির জামিন : ভাই হত্যার মামলা

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ট্রান্সকম গ্রুপের প্রতিষ্ঠাতা লতিফুর রহমানের মেয়ে শাযরেহ হকের করা হত্যা মামলায় তার বোন গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সিমিন রহমানসহ তিনজনের জামিন মঞ্জুর করেছেন আদালত। অপর দুজন হলেন- ট্রান্সকম গ্রুপের বর্তমান চেয়ারম্যান শাহনাজ রহমান এবং হেড অব ট্রান্সফরমেশন যারেফ আয়াত হোসেন। গতকাল বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহম্মেদের আদালতে তারা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তদন্ত প্রতিবেদন দাখিল পর্যন্ত ৫ হাজার টাকা মুচলেকায় তাদের জামিন মঞ্জুর করেন। এছাড়া প্রতারণা ও জাল-জালিয়াতির আরো তিন মামলায় তাদের জামিন মঞ্জুর করেছেন আদালত।
আদালতে বাদীপক্ষে শুনানি করেন আইনজীবী মোশাররফ হোসেন কাজল। আসামিপক্ষে ছিলেন শাহীনুর ইসলাম অনি। আদেশের পর বাদীপক্ষের আইনজীবী বিস্ময় প্রকাশ করে সাংবাদিকদের বলেন, হত্যা মামলায় ম্যাজিস্ট্রেটের এরকম জামিন দৃষ্টান্ত হয়ে রইল। হাকিম আদালত থেকে হত্যা মামলায় জামিন পাওয়ার রেওয়াজ নেই।
শাযরেহ হক মামলা করার সময় ট্রান্সকম গ্রুপের তিন শীর্ষ কর্তা বিদেশে ছিলেন। তারা যেন কোনো ধরনের বাধা ছাড়া দেশে ফিরে আইনিভাবে বিচারিক প্রক্রিয়ায় অংশ নিতে পারেন, সে জন্য উচ্চ আদালতে রিট আবেদন করা হয়েছিল। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে উচ্চ আদালত তাদের কোনো ধরনের বাধা ছাড়াই দেশে ফেরা এবং ফেরার পর ৭২ ঘণ্টার মধ্যে আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছিলেন। আসামিরা দেশে ফিরেই গতকাল সকালে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির হন। এরপর তারা আদালতে আত্মসমর্পণ ও জামিন আবেদন করেন।
কোম্পানির সম্পত্তি ও শেয়ারসংক্রান্ত বিরোধের জেরে ট্রান্সকম গ্রুপের আট কর্মকর্তার বিরুদ্ধে ঢাকার গুলশান থানায় গত ২২ ফেব্রুয়ারি তিনটি মামলা করেন গ্রুপের প্রতিষ্ঠাতা প্রয়াত লতিফুর রহমানের ছোট মেয়ে শাযরেহ হক। ওই মামলায় পাঁচ আসামিকে গ্রেপ্তারও করে পুলিশ। তারা পরে জামিন পান। এরপর গুলশান থানায় ২২ মার্চ আরেকটি মামলা করেন শাযরেহ হক। ৯ মাস আগে মারা যাওয়া তাদের ভাই আরশাদ ওয়ালিউর রহমানকে হত্যার অভিযোগ এনে এই মামলায় আসামি করা হয় ১১ জনকে। এসব মামলায় অন্য আসামিরা আগে জামিন পেয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়