সায়মা ওয়াজেদের কারণে অটিজম নিয়ে সচেতনতা বেড়েছে : বাহাউদ্দিন নাছিম

আগের সংবাদ

পাহাড় জনপদে আতঙ্কের ঢেউ

পরের সংবাদ

কৃষকের সঙ্গে অশালীন আচরণ : শিবালয়ে কৃষি কর্মকর্তাকে শোকজ

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

মানিকগঞ্জ প্রতিনিধি : বোরো ধানে পোকার আক্রমণ দেখা দেয়ায় পরামর্শের জন্য মানিকগঞ্জের শিবালয় উপজেলার কৃষি কর্মকর্তার অফিসে আসেন ফজলুর রহমান নামের এক কৃষক। এ সময় তার সঙ্গে কর্মকর্তাদের অশালীন আচরণের অভিযোগ করেন তিনি। গত মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জের শিবালয় উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ে এ ঘটনা ঘটে। ওই দিনই কৃষকের অভিযোগের ভিত্তিতে উপসহকারী কৃষি কর্মকর্তা সালাউদ্দিন সুজনকে কৈফিয়ত তলব করেছেন উপজেলা কৃষি কর্মকর্তা রাজিয়া তরফদার। কৈফিয়ত তলব পত্রের সূত্রে জানা যায়, ভুক্তভোগী শিবালয় উপজেলার উথলী ইউনিয়নের গহেরপুর গ্রামের কৃষক ফজলুর রহমান। মঙ্গলবার দুপুরে কৃষক ফজলুর রহমান ধানের চারার সমস্যা নিয়ে পরামর্শ নেয়ার জন্য অফিসে আসেন। একপর্যায়ে কৃষক ফজলুর রহমানের সঙ্গে ওই এলাকার মাঠ কর্মকর্তা উপসহকারী কৃষি অফিসার সালাউদ্দিন সুজনের বাকবিতণ্ডার সৃষ্টি হয়। এছাড়া কৃষকের অভিযোগ তার জমি পরিদর্শন করেননি। যে কারণে দায়িত্বশীলতা ও মাঠ ব্লকের বিভিন্ন কার্যক্রমে গাফলতির দায়ে কৈফিয়ত তলব করা হয়। কৈফিয়ত তলবে আরো উল্লেখ করা হয়েছে, তিন কর্মদিবসের মধ্যে ব্যাখ্যাসহ জবাব দিতে বলা হয়েছে। অভিযোগটি চাকরি বিধিমালার পরিপন্থি হওয়ায় কেন বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে না তাও উল্লেখ করা হয়েছে। এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা রাজিয়া তরফদার বলেন, কৃষক ফজলুর রহমান গতকাল মঙ্গলবার দুপুরে ধানের চারার সমস্যা নিয়ে পরামর্শ নেয়ার জন্য অফিসে আসেন।
কৃষক ফজলুর রহমানের সঙ্গে উপসহকারী কৃষি অফিসার সালাউদ্দিন সুজনের কথোপকথনের একপর্যায়ে বাকবিতণ্ডা সৃষ্টি হয়। এছাড়া কৃষকের অভিযোগ তার জমি পরিদর্শন করেন নাই। যে কারণে দায়িত্বহীনতা ও মাঠ ব্লকের বিভিন্ন কর্যক্রমে গাফলতির দায়ে ওই কর্মকর্তাকে কৈফিয়ত তলব করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়