সায়মা ওয়াজেদের কারণে অটিজম নিয়ে সচেতনতা বেড়েছে : বাহাউদ্দিন নাছিম

আগের সংবাদ

পাহাড় জনপদে আতঙ্কের ঢেউ

পরের সংবাদ

ওবায়দুল কাদের : মানুষের নিরাপত্তা নিয়ে সংকট নেই

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মানুষের নিরাপত্তা নিয়ে কোথাও কোনো সংকট নেই মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মানুষের নিরাপত্তা নিয়ে কোথাও কোনো সংকট নেই। রাজনৈতিক বিরোধিতার জন্যই অনেকে নিরাপত্তাহীনতার কথা বলছে। গতকাল বুধবার সকালে ধানমন্ডি ৩২ নম্বর বাড়ির সামনে সাধারণ মানুষের মধ্যে ইফতার ও ঈদসামগ্রী বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা ১০ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌস আহমেদসহ মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মীরা। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সারারাত ধরে ঈদের শপিং চলছে, শপিং করতে গিয়ে কেউ কোথাও কোনো বিপদে পড়েনি বা বিচ্ছিন্ন ঘটনা ঘটেনি। তারপরেও বিএনপি রাজনীতির বিরোধিতার জন্য কথা বলে নিরাপত্তাহীনতা নিয়ে। কারো নিরাপত্তা বিঘিœত হয়নি।
এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপির সব নেতা একে একে জেল থেকে বের হয়েছে। এরপরেও তারা বলে তাদের ৮০ ভাগ নেতাকর্মী নাকি নির্যাতনের শিকার। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বলেছি, নির্যাতিত ৮০ ভাগ নেতাকর্মীর তালিকাটা প্রকাশ করুন। কেউ অপরাধ করলে, আগুন সন্ত্রাসের মামলা, মানুষ খুনের মামলার আসামি, যারা জেলে রয়েছে তাদের জন্য বিএনপির এত মায়া কান্না কেন?
পণ্যের দাম নিয়ে কাদের বলেন, বৈশ্বিক বাজারে তেলের দাম বাড়লে বাংলাদেশেও সমন্বয় করা হচ্ছে। জিনিসপত্রের দামও কমে যাচ্ছে। আজ বিএনপি নেতারা বড় বড় কথা বলে, গরিবের জন্য মায়াকান্না করে, তাদের আমলে, জিয়াউর রহমানের সময়ে অভাবের তাড়নায় অনেক নারী রংপুর কোর্টে গিয়ে পতিতাবৃত্তিতে নাম লিখিয়েছিলেন। সে ইতিহাস কি তারা ভুলে যায়? ‘ঢাকা সিটিতে এত ভিক্ষুক কেন বাংলাদেশে যারা এমন প্রশ্ন করেন, তাদের লজ্জা করে না’- এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, তারা একজন গরিব মানুষকেও এই কষ্টের দিনে রোজার মাসে কোনো সাহায্য করেনি। ইফতারসামগ্রী বিতরণ করেনি। তারা বড় লোকদের নিয়ে বড় বড় হোটেলে ইফতার পার্টি করেছে। আর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা সারাদেশে ইফতারসামগ্রী বিতরণ করছে। তিনি বলেন, ঈদের সময় ঢাকাসহ বড় বড় শহরে দান খয়রাতের আশায় কিছু মানুষ আসে। কিন্তু এ পর্যন্ত না খেয়ে মানুষ রাস্তায় পড়ে মরে আছে এমন কেউ নেই। বিএনপির উদ্ভট কথায় আওয়ামী লীগ কান দেবে না।
বিপদে অসহায় মানুষের পাশে থাকা আওয়ামী লীগের রাজনীতি। পরে সাধারণ মানুষের মধ্যে ইফতার ও ঈদসামগ্রী বিতরণ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়