পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত ও আইওএম মিশনপ্রধানের

আগের সংবাদ

পাহাড়ে নিরাপত্তা প্রশ্নবিদ্ধ

পরের সংবাদ

বিয়ের প্রলোভনে প্রবাসীর অর্থ আত্মসাতের অভিযোগ : সুনামগঞ্জে সংবাদ সম্মেলন

প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জে আমেরিকা প্রবাসীর কাছ থেকে এক স্কুল শিক্ষিকা বিয়ের প্রলোভন দেখিয়ে ৩০ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন।
গতকাল মঙ্গলবার বেলা দুইটার সময় সুনামগঞ্জ রিপার্টার্স ইউনিটিতে ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ পাঠ করেন- মৌলভীবাজার সদর উপজেলার জগন্নাথপুর গ্রামের হাজী আব্দুস সোবহানের ছেলে আমেরিকা প্রবাসী নজরুল আহমদ (৪১)। লিখিত বক্তব্যে তিনি বলেন- আমি বিগত ২০ ধরে আমেরিকার একটি শহরে বসবাস করি।
২০১৮ সালে পরিচয় হয় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বালিজুরী ইউনিয়নের পুরান বারুংকা গ্রামের বাসিন্দা ও রাছিনগর মাহমুদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা তাহেরা আক্তারের (৩০) সঙ্গে। মোবাইলে কথা বলতে বলতে তার সঙ্গে সম্পর্ক গড়ে উঠে আমার। এই সুবাধে তার পরিবারের সবার সঙ্গেও আন্তরিকতা তৈরি হয় আমার। কিছুদিনের মধ্যে সে আমাকে বিয়ের প্রস্তাব দেয়। এতে আমি রাজি হই। আমি নিজের কষ্টার্জিত টাকা থেকে তার জন্য টাকা পাঠাই। সে আমার টাকায় নিজের বাড়িতে ১৫-২০ লাখ টাকা ব্যয়ে একটি বাড়ি নির্মাণ করে।
আমি তার প্রতি দুর্বল হয়ে তাকে বিয়ে করার মানসিকতায় ব্যাংক মারফত এবং বিভিন্ন এজেন্সির মাধ্যমে দফায় দফায় তাকে প্রায় ৩০ লাখ টাকা পাঠাই। সরকারি চাকরিজীবী হয়েও সে নিজের পেশাগত পরিচয় আড়াল করে সাধারণ শিক্ষার্থী হিসেবে একটি এবং সরকারি চাকরিজীবী হিসেবে আরো একটি পাসপোর্ট করেছে। সম্প্রতি দুয়েক মাস আগে তাহেরা গোপনে তার থেকে বয়সে ছোট সেই ছেলে কে বিয়ে করে নেয়। সে আমাকে বিয়ের কথা বলে আমার কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে আমার সঙ্গে প্রতারণা করেছে। তার এমন আচরণে আমি মানসিকভাবে ভেঙে পড়েছি। সে আমাকে এ বিষয় নিয়ে বাড়াবাড়ি করলে নারী নির্যাতনের মামলা দেবে বলে হুমকি দিচ্ছে।
আমার জানামতে তাহেরা কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে ব্রিটিশ কাউন্সিল থেকে আইইএলটিএস করা, দুটি পাসপোর্ট ও চাকরির তথ্য গোপন করে এমসি কলেজে মিথ্যা লেখাপড়া করার বিষয়টি জেলা শিক্ষা অফিসারের নজরে এলে গত ২৮ মার্চ তাহেরাকে শোকজ করা হয়। এই প্রতারক শিক্ষিকা তাহেরার দ্বারা আমি মারাত্মকভাবে প্রতারিত হয়েছি।
আমি সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রতারক শিক্ষিকা তাহেরার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। এ বিষয়ে বক্তব্য জানতে স্কুল শিক্ষিকা তাহেরার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন- তার সঙ্গে আমার একটা সম্পর্ক ছিল এটা সত্যি, সেই সুবাধে আমি তার কাছ থেকে কিছু টাকা নিয়েছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়