পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত ও আইওএম মিশনপ্রধানের

আগের সংবাদ

পাহাড়ে নিরাপত্তা প্রশ্নবিদ্ধ

পরের সংবাদ

পুলিশ চেস ক্লাবের ফাহাদের গ্র্যান্ড মাস্টার নর্ম অর্জন

প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

২০০৮ সালে দেশে ৫ম গ্র্যান্ড মাস্টার হন এনামুল হোসেন রাজিব। দীর্ঘ ১৫ বছর পরে বাংলাদেশ পুলিশ চেস ক্লাবের খেলোয়াড় আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ভিয়েতনামের হ্যানয় শহরে অনুষ্ঠিত হ্যানয় গ্র্যান্ড মাস্টার-৩ দাবা প্রতিযোগিতা, মার্চ-২০২৪, জিএমবি-১ হতে ৯ খেলার গ্র্যান্ড মাস্টারের নর্ম অর্জন করেছেন। এ ইভেন্টে তিনি ৯ খেলায় ৭ পয়েন্ট পেয়ে এ সাফল্য অর্জন করেছেন। এটি তার প্রথম গ্র্যান্ড মাস্টার নর্ম, গ্র্যান্ড মাস্টার হওয়ার জন্য তার ১৮ খেলার আরো দুটি নর্ম প্রয়োজন। একই সঙ্গে আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান এ ইভেন্টে রানার-আপ হবার গৌরব অর্জন করেছেন এবং এ ইভেন্টে তিনি তার রেটিং ২০ বৃদ্ধি করেছেন। এ ইভেন্টে একই পয়েন্ট নিয়ে ফিলিপাইনের আন্তর্জাতিক মাস্টার কুইজন ডানিয়েল এ ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন এবং তিনিও একটি ৯ খেলার গ্র্যান্ড মাস্টারের নর্ম লাভ করেছেন।
৩১ মার্চ নবম বা শেষ রাউন্ডের খেলায় আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ভিয়েতনামের ফিদে মাস্টার বান গিয়া হাইকে পরাজিত করেন। বাংলাদেশ, চেক রিপাবলিক, ভারত, ফিলিপাইন ও ভিয়েতনামের ৩ জন গ্র্যান্ড মাস্টার, ৩ জন আন্তর্জাতিক মাস্টার ও ৪ জন ফিদে মাস্টারসহ মোট ১০ জন খেলোয়াড় রাউন্ড রবিন লিগ পদ্ধতির এ ইভেন্টে অংশগ্রহণ করেন।
বাংলাদেশ পুলিশ ভিয়েতনামে অনুষ্ঠিত এবারের দুটি প্রতিযোগিতা অংশগ্রহণের জন্য হ্যানয় গ্র্যান্ড মাস্টার-২ দাবা প্রতিযোগিতা, মার্চ-২০২৪, জিএমএ-২ ও হ্যানয় গ্র্যান্ড মাস্টার-৩ দাবা প্রতিযোগিতা, মার্চ-২০২৪, জিএমবি-১ অংশগ্রহণের জন্য আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমানকে আর্থিক পৃষ্ঠপোষকতা করেছে। ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ও বাংলাদেশ পুলিশ ক্রীড়া পরিষদের সভাপতি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম এবং অতিরিক্ত আইজি (ফিন্যান্স) ও বাংলাদেশ পুলিশ চেস ক্লাবের সভাপতি আবু হাসান মুহম্মদ তারিক, বিপিএম, নর্ম অর্জনকারী আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমানকে শুভেচ্ছা জানিয়েছেন।
উক্ত আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান গত সোমবার বিকাল ৪.১৫ ঘটিকায় বিমানযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রত্যাবর্তন করেন। নর্ম অর্জনকারী আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমানকে হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ পুলিশ চেস ক্লাবের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। উক্ত সংবর্ধনায় উপস্থিত ছিলেন- ড. শোয়েব রিয়াজ আলম, বিপিএম, অতিরিক্ত ডিআইজি এবং যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ দাবা ফেডারেশন, মো. মাহবুবুর রহমান, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার, পুলিশ হেডকোয়ার্টার্স ও নির্বাহী সদস্য, বাংলাদেশ পুলিশ দাবা ক্লাব। এছাড়াও বাংলাদেশের স্বনামধন্য দাবা খেলোয়াড়রা ও বাংলাদেশ পুলিশ দাবা ক্লাবের সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়