গয়েশ্বর চন্দ্র রায় : ভারতের সবচেয়ে নিম্নমানের প্রোডাক্ট আওয়ামী লীগ

আগের সংবাদ

বহুমাত্রিক কৌশল আ.লীগের

পরের সংবাদ

ভেড়ামারায় নাসির টোব্যাকো বন্ধ ঘোষণা : প্রতিবাদে বিক্ষোভ হাজারো শ্রমিক-কর্মচারীর

প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি : প্রায় ৪ মাস ধরে নাসির টোব্যাকো ইন্ডাষ্ট্রি মৌখিকভাবে বন্ধ রয়েছে। শ্রমিক-কর্মচারীদের বেতন ভাতা ও মজুরি পরিশোধ করে গতকাল রবিবার থেকে মিল অনিদির্ষ্টকালের জন্য বন্ধ করে দেয় মালিক পক্ষ। এরই প্রতিবাদে কর্মহীন হাজার শ্রমিক ও কর্মচারীরা মিলটি খোলার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে গেটের সামনে।
নাসির টোব্যাকো ইন্ডাষ্ট্রিজের সহকারী ম্যানেজার আসাদুল হক বাবু ও সিনিয়র অফিসার মাহাবুব ই খোদা ও ব্যাংকিং ক্যাশিয়ার নাজিমুদ্দিন জানান, নাসির গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান দেশবরেণ্য শিল্পপতি প্রয়াত নাসির উদ্দিন বিশ্বাস বছর দেড়েক আগে মারা যান। তার মৃত্যুর পর প্রথম স্ত্রী আনোয়ারা বিশ্বাস ও দ্বিতীয় স্ত্রী তাসলিমা সুলতানার মধ্যে বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের মালিকানা ভাগাভাগি নিয়ে দেখা দেয় দ্ব›দ্ব। এ নিয়ে দুই স্ত্রী উচ্চ আদালতে মামলা পর্যন্ত গড়ে। ফলোশ্রæতিতে নাসির টোব্যাকোর ফ্যাক্টরি বন্ধ হওয়ায় কয়েক হাজার শ্রমিক কর্মহীন হয়ে পড়ে।
বিক্ষুব্ধ শ্রমিক নেতা শুভোন, আ. রাজ্জাক, জুয়েল, জিয়ারুল ও মানিক জানান, মালিক পক্ষের মোতবিরোধ থাকতে পারে। সেটা অন্য কথা। প্রায় ৪ মাস আগে বন্ধ হওয়া শ্রমিক-কর্মচারীদের বেতন ভাতা ও মজুরি পরিশোধ করে রবিবার থেকে মালিক পক্ষ মিল অনিদির্ষ্টকালের জন্য বন্ধ করে দিলেন। আমরা শতশত শ্রমিক বেকার হয়ে গেলাম।
দৌলতপুর থানার ওসি রফিকুল ইসলাম বলেন, নাসির টোব্যাকো ইন্ড্রাস্ট্রিজের ডিজিএম খাজিমুল বাসার অনির্দিষ্টকালের জন্য ফ্যাক্টরি বন্ধের ঘোষণা দেন। এতে বিক্ষুব্ধ হয়ে পড়েন সেখানকার শ্রমিক-কর্মচারীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়