গয়েশ্বর চন্দ্র রায় : ভারতের সবচেয়ে নিম্নমানের প্রোডাক্ট আওয়ামী লীগ

আগের সংবাদ

বহুমাত্রিক কৌশল আ.লীগের

পরের সংবাদ

ব্রাহ্মণবাড়িয়া : কালবৈশাখী ঝড়ে ৩০টিরও বেশি বাড়ি-ঘর বিধ্বস্ত

প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া : জেলায় কালবৈশাখী ঝড়ের আঘাতে অন্তত ৩০টি ঘর-বাড়ি ভেঙে গেছে। গতকাল রবিবার সকালে সদর উপজেলায় আঘাত হানে ঝড়ো বাতাস। এতে উপড়ে পড়েছে গাছ-বৈদ্যুতিক খুঁটি, ক্ষতিগ্রস্ত হয়েছে বৈদ্যুতিক সঞ্চালন লাইন ও ফসল।
খোঁজ নিয়ে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নে কালবৈশাখী ঝড়ের প্রভাব বেশি পড়ে। ইউনিয়নের উত্তর জাঙ্গাল গ্রামের ৩০-৩৫টি বাড়ি-ঘর বিধ্বস্ত হয়।
সুলতানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ওমর ফারুক বলেন, বাড়ি-ঘরসহ কুমিল্লা-সিলেট মহাসড়কের পাশে উড়শিউড়া এলাকায় পল্লীবিদ্যুতের উপকেন্দ্র ক্ষতিগ্রস্ত হয়েছে। গাছ ভেঙে পড়ে বিদ্যুৎ সঞ্চালন লাইনের তার ও খুঁটি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানতে পেরেছি। বর্তমানে ঝড়ের পর থেকে বিদ্যুৎহীন রয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া পল্লীবিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক (জিএম) মো. মকবুল হোসেন বলেন, সুলতানপুর এলাকার ৩৫ কেভি লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। সংশ্লিষ্ট ঠিকাদার, উপ-মহাব্যবস্থাপক (টেকনিক্যাল) ও প্রকৌশলীদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তারা দ্রুত মেরামতের ব্যবস্থা করবেন। ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম শেখ বলেন, খবর পেয়েছি সুলতানপুর এলাকায় কালবৈশাখী ঝড়ে ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষয়-ক্ষতির তালিকা প্রস্তুত করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়