রিজভী : সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাস নির্ভর হয়ে গেছে

আগের সংবাদ

বুয়েটে হার্ডলাইনে সরকার

পরের সংবাদ

ঈদের পাঞ্জাবি

প্রকাশিত: মার্চ ৩১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

ঈদের সকালে নামাজ থেকে শুরু করে সারাদিনের ঘোরাঘুরি-আড্ডা এবং রাতে ঈদের পার্টিতে পাঞ্জাবির কোনো বিকল্পই হয় না। ঈদ পোশাক হিসেবে পাঞ্জাবির আবেদন একটুও কমেনি, বরং রয়েছে এর আলাদা কদর।

যেহেতু এবারের ঈদ গ্রীষ্ম কেন্দ্রিক তাই আরামদায়ক পোশাকই থাকবে ফ্যাশনে। সব বয়সী পুরুষদের ঈদ পোশাক নির্বাচনে প্রথমেই থাকে পাঞ্জাবি। ঈদের সকালে নামাজ থেকে শুরু করে সারাদিনের ঘোরাঘুরি-আড্ডা এবং রাতে ঈদের পার্টিতে পাঞ্জাবির কোনো বিকল্পই হয় না। ঈদ পোশাক হিসেবে পাঞ্জাবির আবেদন একটুও কমেনি, বরং রয়েছে এর আলাদা কদর।
ক্রেতাদের চাহিদা এবং পরিবেশ, আবহাওয়া ও আরামের বিষয়টি মাথায় রেখেই ফ্যাব্রিক নির্বাচন করা হয়েছে। এই তালিকায় রয়েছে ফ্লোরাল, স্ট্রাইপ, সেভরন বা জিওমেট্রিক প্যাটার্নে উইভিং ডিজাইনের জ্যাকার্ড কটন, কটন, টু-টোন, নীব কটন, ভিসকজ, লিনেন ইত্যাদি।
চলতি ধারার পাশাপাশি অনেকে ঐতিহ্য এবং আধুনিকতাকে একসঙ্গে ধারন করতে চান। তাদের জন্য কাট, প্যাটার্ন ও নকশার সমন্বয়ে করা পাঞ্জাবির কলার প্লেটে বিশেষ ভাবে এমব্রয়ডারি, বীড এমব্রয়ডারির কাজ করা হয়েছে। ইয়ক বা বুকে এবং হাতাতে অল্প কাজ করা হয়েছে। প্লেইন ফ্যাব্রিকের ক্ষেত্রে খুব হালকা প্রিন্ট, এমব্রয়ডারি এবং কারচুপির কাজে জরির সুতার সাথে ম্যাচ করা বাটন এর ব্যবহার হয়েছে। কাট বেইজড পুরো পাঞ্জাবি জুড়ে প্রিন্টের ব্যবহার সাথে মেটাল বাটনেও করা হয়েছে পাঞ্জাবি যা আজকাল তরুন প্রজন্মের কাছেও পছন্দের। এছাড়াও থাকছে এক রঙা পাঞ্জাবিও। বাবা-ছেলে এমনকি পরিবারের সবাই আলাদা আলাদাভাবে একই মোটিফ এবং রঙ ম্যাচ করে পরতে পারবেন।

পোশাক : মুসলিম এক্সক্লুসিভ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়