এমসিসিএইচএসএলে দুর্নীতির অভিযোগ

আগের সংবাদ

শ্রমবাজারে দুষ্ট চক্রের থাবা

পরের সংবাদ

৯৯৯-এ ফোন : ভিসা ও পাসপোর্টসহ ব্যাগ উদ্ধার বিদেশগামী যাত্রীর

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সৌদিপ্রবাসী মমিন শেখের (৪৫) চলন্ত ট্রেন থেকে পড়ে ভিসা-পাসপোর্ট-এয়ার টিকেটসহ হারিয়ে যাওয়া ব্যাগ জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কলের মাধ্যমে উদ্ধার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন ৯৯৯-এর গণমাধ্যম কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার।
তিনি বলেন, গত বুধবার ভোরে ঢাকাগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যায়। ট্রেনে তখন ভিড় ছিল। কোনো আসন ফাঁকা না পেয়ে দরজার কাছে দাঁড়ান সিরাজগঞ্জ সদরের রেলওয়ে কলোনির অধিবাসী সৌদিপ্রবাসী মমিন শেখ। তবে এ সময় হটাৎ তার সঙ্গে থাকা পাসপোর্ট-এয়ার টিকেটসহ ব্যাগ অসাবধানতাবশত ট্রেন থেকে পড়ে যায়। ঘটনার আকস্মিকতায় মমিন শেখ অজ্ঞান হয়ে যান। তার সহযাত্রী ফাহিম নামে একজন কলার এ তথ্য জানিয়ে ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে উদ্ধার সহায়তার অনুরোধ জানান। এছাড়া বলেন, গত বুধবার দুপুরেই সৌদি আরবের ফ্লাইট রয়েছে মমিন শেখের, ব্যাগটি না পেলে তার আত্মীয়ের সর্বনাশ হয়ে যাবে। যথাসময়ে কাজে যোগ না দিলে চাকরিও চলে যেতে পারে। তিনি বলেন, এমন তথ্যের ভিত্তিতে ৯৯৯ কলটেকার কনস্টেবল গোলাম রহমান রেলওয়ে পুলিশ নিয়ন্ত্রণ কক্ষ ও টাঙ্গাইল রেলওয়ে পুলিশ ফাঁড়িতে বিষয়টি দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য জানায়। পরবর্তীতে ৯৯৯ ডেসপাচার এসআই সালাউদ্দীন কলারসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করে পুলিশি তৎপরতার আপডেট নিতে থাকেন। সংবাদ পেয়ে টাঙ্গাইল রেলওয়ে পুলিশ ফাঁড়ি এ বিষয়ে অনুসন্ধানে নামে ও খোঁজ-খবর নিতে থাকে। পরে তারা খবর পান, রেল কিলোমিটার নম্বর ৩০৯, পুংলী নামক স্থানে রেললাইনের পাশে পড়ে থাকা অবস্থায় হাজেরা বেগম (৪০) নামে এক নারী ব্যাগটি খুঁজে পান। তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ব্যাগটি নিয়ে টাঙ্গাইল রেলওয়ে পুলিশ ফাঁড়িতে হাজির হন। ব্যাগটি হাজেরা বেগমের মাধ্যমে ব্যাগটির মালিক মমিন শেখকে বুঝিয়ে দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়