পররাষ্ট্রমন্ত্রী : সোমবার ২৮৫ বিজিপি সদস্যকে ফিরিয়ে নেবে মিয়ানমার

আগের সংবাদ

সিংড়ায় প্রার্থী অপহরণের ব্যবহৃত মাইক্রোবাসসহ গ্রেপ্তার ১ : রুবেলকে মনোনয়নপত্র প্রত্যাহারের নির্দেশ

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর ও সিংড়া প্রতিনিধি : নাটোরের সিংড়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা থেকে গতকাল শনিবার উপজেলা চেয়ারম্যন পদপ্রার্থী দলের যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুল হাবিব রুবেলকে মনোনয়নপত্র প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়েছে। অন্যদিক উপজেলা চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেনকে অপহরণ ও মারধরের ঘটনায় ব্যবহৃত মাইক্রোবাস উদ্ধার ও এক ডজন দেশি-বিদেশি ধারালো অস্ত্রসহ আতাউর রহমান নামে একজনকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ।
নাটোরের সিংড়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিতসভা থেকে উপজেলা চেয়ারম্যন পদপ্রার্থী দলের যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুল হাবিব রুবেলকে মনোনয়নপত্র প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়েছে। গতকাল বিকাল সাড়ে ৩টার দিকে দলের এক জরুরি সভা থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ এই নির্দেশ দেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখের সভাপতিত্বে জরুরি সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, সিনিয়র সহসভাপতি ও চৌগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ। ইতোমধ্যে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নির্দেশে সংগঠনবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ এনে কেন তাকে সংগঠন থেকে বহিষ্কার করা হবে না- এ মর্মে আগামী ২২ এপ্রিলের মধ্যে কারণ দর্শানোর নোটিস দেয়া হয়েছে। এছাড়া সভায় স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ এবং ছাত্রলীগের যেসব নেতাকর্মী লুৎফুল হাবিব রুবেলের পক্ষে গত ১৫ এপ্রিল প্রতিদ্ব›দ্বী উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী দেলোয়ার হোসেন পাশাকে মারধর এবং অপহরণে জড়িত ছিল তাদের সংগঠন থেকে বহিষ্কারের পরামর্শ দিয়ে জেলা নেতাদের অনুরোধ জানিয়ে চিঠি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।
এ ব্যাপারে অভিযুক্ত চেয়ারম্যান পদপ্রার্থী লুৎফুল হাবিব রুবেল বলেন, তাকে দলের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ ফোনে আজকের জরুরি সভার সিদ্ধান্ত জানিয়েছেন। উপজেলা আওয়ামী লীগের সিদ্ধান্ত নিয়ে তিনি তার শুভাকাক্সিক্ষদের সঙ্গে আলোচনা করে পরে সিদ্ধান্ত জানিয়ে দেবেন বলে তাদের জানিয়েছেন।
উল্লেখ্য গত ১৫ এপ্রিল সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করায় দেলোয়ার হোসেন পাশা এবং তার দুই সহযোগীকে অপহরণ এবং মারপিট করে বাড়িতে ফেলে রেখে যায় দুর্বৃত্তরা। এই ঘটনায় দেলোয়ার হোসেন পাশার ভাই মুজিবুর রহমান বাদী হয়ে নাটোর সদর থানায় একটি মামলা দায়ের করেন। এতে সিসিটিভির ফুটেজ পর্যালোচনা করে দেখা যায় লুৎফুল হাবিব রুবেলের সহযোগীরা এই কাজ করেছে। অপহরণে ব্যবহৃত মাইক্রোবাসটির মালিকানাও লুৎফুল হাবিব রুবেলের।
এ দিকে উপজেলা চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেনকে অপহরণ ও মারধরের ঘটনায় ব্যবহৃত প্রতিমন্ত্রী পলকের শ্যালক অন্য চেয়ারম্যানপ্রার্থী লুৎফুল হাবিব রুবেলের মাইক্রোবাস উদ্ধার ও এক ডজন দেশি-বিদেশি ধারালো অস্ত্রসহ আতাউর রহমান নামে একজনকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। গতকাল বিকালে উপজেলার চকপুর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তার বাড়ি থেকে মাইক্রোবাস ও তার ভিতর থেকে দেশীয় অস্ত্রগুলো এবং নির্বাচনের পোস্টার, ক্যালেন্ডার, লিফলেট উদ্ধার করা হয়। সন্ধ্যা ৭টার দিকে নাটোরের পুলিশ সুপারের কার্যালয়ের সামনে এক প্রেস ব্রিফিং এই তথ্য জানান জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সাদাদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়