এমসিসিএইচএসএলে দুর্নীতির অভিযোগ

আগের সংবাদ

শ্রমবাজারে দুষ্ট চক্রের থাবা

পরের সংবাদ

সমরাস্ত্র প্রদর্শনীতে মেশিন টুলস ফ্যাক্টরির অংশগ্রহণ

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রতি বছরের মতো এবারো সমরাস্ত্র প্রদর্শনীতে বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেড (বিএমটিএফ) অংশ নিয়েছে। বিএমটিএফ এর মোট ১৯টি ফ্যাক্টরির মধ্যে ১০টি ফ্যাক্টরির উৎপাদিত বিভিন্ন পণ্য প্রদর্শনীতে জনসাধারণের পরিদর্শনের জন্য উন্মুক্ত রয়েছে। বিএমটিএফ এর অংশগ্রহণকারী ১০টি ফ্যাক্টরি হলো- ফুটওয়্যার ও লেদার ফ্যাক্টরি, আর্মি ফার্মা লিমিটেড, বিএমটিএফ লাইটস, পেপার প্যাকেজিং ফ্যাক্টরি, নম্বর প্লেট ও ইলেক্ট্রনিক অ্যাসেম্বলি শপ, বিএমটিএফ অ্যাপারেলস, স্টিল স্ট্রাকচার ম্যানুফ্যাকচারিং শপ, মেশিন শপ এবং সংযোজন শপ। উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৪ মার্চ ২০২৪ সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধনের পর বিএমটিএফ এর স্টল পরিদর্শন করেন এবং তাদের উৎপাদিত পণ্যের প্রশংসা করেন।
বিএমটিএফ এর ফুটওয়্যার ও লেদার ফ্যাক্টরির জুতা সেনাবাহিনী ছাড়াও বাংলাদেশ পুলিশ, র?্যাব, আনসার এবং কোস্ট গার্ডসহ বিভিন্ন সংস্থায় নিয়মিত সরবরাহ করা হয়। খোলাবাজারে এই ফ্যাক্টরির উৎপাদিত জুতা বিক্রি করা হচ্ছে। গুণগতমান এবং আরামদায়ক বৈশিষ্ট্যের জন্য এই জুতা বেশ সমাদৃত। আর্মি ফার্মা লিমিটেড ওষুধ উৎপাদন শুরু করতে যাচ্ছে যা বাংলাদেশ সেনাবাহিনীর চাহিদা মিটিয়ে খোলাবাজারেও বিক্রি করা হবে। আইএসপিআর
বিএমটিএফ এর স্থানীয়ভাবে উৎপাদিত লাইট নিয়মিতভাবে বিভিন্ন সিটি করর্ােরেশনে সরবরাহ করা হয় এবং খোলা বাজারেও বিক্রি করা হয়। র?্যাংক ব্যাজ এবং মেডেল ফ্যাক্টরি থেকে বিভিন্ন বাহিনীর জন্য ধাতব র?্যাংক ব্যাজ সরবরাহ করা হয়। ঢাকা ম্যারাথনসহ বিভিন্ন জাতীয় এবং আন্তর্জাতিক প্রতিযোগিতার মেডেল এই ফ্যাক্টরি সরবরাহ করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়