এমসিসিএইচএসএলে দুর্নীতির অভিযোগ

আগের সংবাদ

শ্রমবাজারে দুষ্ট চক্রের থাবা

পরের সংবাদ

ব্যারিস্টার মামুন : ড. ইউনূস মহাসমুদ্র তিনি কেন পুকুর চুরি করবেন

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ড. মুহাম্মদ ইউনূসকে ইউনেস্কো কোনো সম্মাননা দেননি বলে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর বক্তব্যকে দুঃখজনক বলে মন্তব্য করেছেন তার আইনজীবী ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন। তিনি বলেন, ড. ইউনূস তো নিজেই সমুদ্র, তিনি কেন পুকুর চুরি করবেন। তাকে সম্মাননা দেয়ার জন্য বিশ্বের বিভিন্ন সংস্থা, ব্যক্তি উদগ্রীব থাকে। শিক্ষামন্ত্রী যে ভাষায় তাকে অপমান করেছেন তার নিন্দা করার ভাষা নেই। গতকাল বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট চত্বরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি। ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন আরো বলেন, পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে। ইউনূস সেন্টারের এক কর্মচারী ভুল করে থাকতে পারেন। ড. ইউনূস দেশে ফিরলে আসল কাহিনী জানা যাবে। এর আগে, গত বুধবার ড. মুহাম্মদ ইউনূসকে ইউনেস্কো কোনো সম্মাননা দেয়নি বলে মন্তব্য করেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।
তিনি বলেন, ইসরায়েলি ভাস্করের দেয়া পুরস্কার জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতিবিষয়ক শীর্ষ সংস্থা ইউনেস্কোর নামে প্রচার করে ড. মুহাম্মদ ইউনূস বিভ্রান্তি সৃষ্টি করছেন। ওইদিন সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়