আমাদের অদম্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

আগের সংবাদ

বাজার তদারকি দৃশ্যমান নয়

পরের সংবাদ

মির্জা ফখরুল : গণতন্ত্র পুনরুদ্ধারে চলমান আন্দোলন জোরদার হবে

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সংগঠন শক্তিশালী করে গণতন্ত্র পুনরুদ্ধারের চলমান আন্দোলন আরো জোরদার করার ঘোষণা দিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, সবাইকে মনে রাখতে হবে, আন্দোলন সংগ্রামের মাধ্যমে গণতন্ত্র, ভোটের অধিকারকে প্রতিষ্ঠা করার কোনো বিকল্প নেই। সেজন্য শক্তিশালী সংগঠন গড়ে তুলে সেই সংগ্রামকে আরো বেশি জোরদার করতে হবে।
গতকাল বুধবার দুপুরে রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপির গঠিত স্বাধীনতা দিবস উদযাপন কমিটির উদ্যোগে আয়োজিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। দেশের অবস্থা তুলে ধরে ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমার কাছে মনে হয়, বাংলাদেশ শুধু ফ্যাসিস্টদের কবলে পড়েনি, বর্ণবাদীদের কবলে পড়েছে। বিএনপি যারা করে তাদের ঘরবাড়ি পর্যন্ত দখল করে নেয়া হচ্ছে, জমি দখল করে নেয়া হচ্ছে, ব্যবসাবাণিজ্য দখল করে নেয়া হচ্ছে, তাদের ছেলেমেয়েদের চাকরির কোনো সুযোগ দেয়া হচ্ছে না। এমনকি দুঃসম্পর্কের আত্মীয় যারা আছে তাদের বিএনপি হিসেবে চিহ্নিত করে বঞ্চিত করা হচ্ছে, এটা বর্ণবাদ ছাড়া কিছু নয়।
তিনি বলেন, দেশটাকে তারা দুটি ভাগ করে ফেলেছে। একটা ভাগ হচ্ছে আওয়ামী লীগ, আরেকটা ভাগ হচ্ছে বিরোধী দল। এই অবস্থা তৈরি করে তারা এই দেশকে নিজেরাই সাম্প্রদায়িক একটা অবস্থা তৈরি করেছে। তারা আবার দাবি করে কালকেও বলেছে যে, সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে তাদের নাকি এই জেহাদ সব সময় অব্যাহত থাকবে। যারা সাম্প্রদায়িকতা সৃষ্টি করে, যারা নিজেরা গোষ্ঠী তৈরি করেছে, বর্ণবাদ সৃষ্টি করছে তাদের মুখে একথা শোভা পায়। শুধু কথা বলে মানুষের সম্পদ লুট করে, মানুষজনকে সর্বস্বান্ত করে গণতন্ত্রকে প্রতিষ্ঠা করা যায় না।
স্বাধীনতা দিবস উদযাপন কমিটির সদস্য বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী ও সহপ্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিমের সঞ্চালনায় আলোচনা সভায় স্বাধীনতা দিবস উদযাপন কমিটির আহ্বায়ক দলের ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, আবদুল আউয়াল মিন্টু, আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মনিরুল হক চৌধুরী, অ্যাডভোকেট ফজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত প্রমুখ বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়