আমাদের অদম্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

আগের সংবাদ

বাজার তদারকি দৃশ্যমান নয়

পরের সংবাদ

বকেয়া বেতনের দাবি : গাজীপুরে শ্রমিক বিক্ষোভ দুই পোশাক কারখানায়

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

এম নজরুল ইসলাম, গাজীপুর : গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে দুটি পোশাক কারখানায় কর্মবিরতি পালন করেছে শ্রমিকরা। কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে তারা। পরে শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
গতকাল বুধবার সকালে গাজীপুরে গাছা এলাকায় বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করে টিআরজেড কারখানা ও টঙ্গীর ক্রসলাইন কারখানার শ্রমিকরা।
শিল্প পুলিশ জানায়, দুই মাসের বকেয়া বেতনের দাবিতে বুধবার সকালে গাজীপুরের গাছা এলাকায় বিক্ষোভ শুরু করে টিআরজেড কারখানার দুই হাজার শ্রমিক। বিক্ষোভ চলে দুপুর পর্যন্ত। গত ২১ মার্চ শ্রমিকরা আন্দোলনে নামলে তাদের বেতন পরিশোধের জন্য ২৭ মার্চ তারিখ ঘোষণা করে মালিক পক্ষ। এ সময় কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের ছয়দিনের ছুটি ঘোষণা করে নোটিস টাঙিয়ে দেয়।
আন্দোলনরত শ্রমিকরা বলেন, তাদের দুই মাসের বকেয়া বেতন পাওনা রয়েছে। কিন্তু মালিকপক্ষ বেতন, ভাতা ও ঈদ বোনাস না দিয়ে তালবাহানা করছে। বুধবার তাদের বেতন ভাতা পরিশোধের কথা ছিল। কিন্তু মালিক পক্ষ কয়েকবার তারিখ দিয়েও বেতন ভাতা পরিশোধ করছে না। তাই বাধ্য হয়ে তাদের আন্দোলনে নামতে হয়েছে।
অপরদিকে, বকেয়া তিন মাসের বেতনের দাবিতে টঙ্গী এলাকায় কর্মবিরতির সঙ্গে বিক্ষোভ করেছে ক্রসলাইন কারখানার শ্রমিকরা। সকাল থেকে দুপুর পর্যন্ত কারখানা এলাকায় এ আন্দোলন করে তারা। গাজীপুর শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার মোশাররফ হোসেন বলেন, সকালে শ্রমিকদের দুই মাসের এবং স্টাফদের তিন মাসের বকেয়া বেতনের দাবিতে আন্দোলনে নামে শ্রমিকরা।
বিষয়টি সমাধানে মালিক পক্ষ ও বিজিএমইএ এর সঙ্গে আলোচনা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়