আমাদের অদম্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

আগের সংবাদ

বাজার তদারকি দৃশ্যমান নয়

পরের সংবাদ

নৌ প্রতিমন্ত্রী : যারা ‘ইন্ডিয়া আউট’ বলছে তারাই আউট হয়ে গেছে

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আজকে যারা ভারতবিরোধী সেøাগান দিয়ে বলছে ‘ইন্ডিয়া আউট’ তারা আসলে বাংলাদেশের জনগণের কাছ থেকেই আউট হয়ে গেছে। তারাই পাকিস্তানি আদর্শ প্রতিষ্ঠিত করতে চায়। তারা পাকিস্তানপন্থি। গতকাল বুধবার মতিঝিলে বিআইডব্লিউটিএ ভবনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে নৌপরিবহন মন্ত্রণালয় আয়োজিত ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ভারতবিরোধী সেøাগান মানেই সাম্প্রদায়িকতা। এ সাম্প্রদায়িকতার জন্য আমরা মুক্তিযুদ্ধ করিনি। লাখো মানুষ জীবন দেয়নি। ‘ভারত আউট’ কর্মসূচি মানেই হচ্ছে সাম্প্রদায়িক গোষ্ঠীকে এখানে আহ্বান জানানো। জঙ্গি-তালেবানি শাসন প্রতিষ্ঠা করা। মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করলে বঙ্গবন্ধুর আদর্শ লালন করলে যে বাংলাদেশ এগিয়ে যায়, ২০২৪ তার জ¦লন্ত প্রমাণ। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ভারত সহযোগিতা করেছিলেন বলেই আজ তারা ভারতের বিরোধিতা করছে। তারা রাজনীতিতে যখনই পরাজিত হয়, জনগণ থেকে বিচ্ছিন্ন হয়, তখনই ভারতবিরোধী সেøাগান দেয়।
নৌ প্রতিমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময় ভারতের সহযোগিতা আমরা যদি ভুলে যাই তাহলে আমরা কেমন মানুষ হলাম। এক কোটি মানুষ শরণার্থী শিবিরে ছিল। আশ্রয় দিয়েছে, খাইয়েছে, পড়িয়েছে, শিক্ষা দিয়েছে। ট্রেনিং দিয়েছে অস্ত্রশস্ত্র দিয়ে সাহায্য করেছে।
তিনি বলেন, আমরা দেখেছি ২০০১ সালের পরে শাইখ আব্দুর রহমান ও বাংলা ভাইদের তাণ্ডব। বাংলাদেশকে সন্ত্রাসবাদী একটা ভূখণ্ডে পরিণত করা হয়েছিল। আমরা সেই জায়গায় ফিরে যেতে চাই না। তারা সবসময় প্রভুত্বের বেড়াজালে আবদ্ধ থাকতে চায়। বাংলাদেশ নিজের পায়ে দাঁড়াক স্বাবলম্বী হোক এটা তারা চায় না। এজন্য তারা বিভিন্নভাবে বাংলাদেশকে খাটো করতে চাচ্ছে। বাকশাল একটা উন্নয়ন কর্মসূচি এই কর্মসূচিকে রাজনীতিকরণ করে সেটা কোথায় নিয়ে যাওয়া হয়েছে।
নৌ প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতার পটভূমি নিয়ে ডেইলি স্টার যে প্রতিবেদন তৈরি করেছে সেখানে বঙ্গবন্ধুকে সরিয়ে দেননি, কিন্তু বঙ্গবন্ধুকে খাটো করা হয়েছে। বঙ্গবন্ধু ছাত্রলীগের দুটি ধারাকে লালন পালন করেছেন। সময়মতো তিনি কিন্তু একত্রিত করেছেন এটা অন্য কেউ করেনি। তিনি নিউক্লিয়াস গঠন করেছেন। তিনি ফ্রন্ট গঠন করেছেন ফোর্স গঠন করেছেন। আমরা আর কাউকে পাইনি। যারা বঙ্গবন্ধুকে সাধারণ করতে চায় তারা বাংলাদেশের উন্নয়ন বাংলাদেশের এগিয়ে যাওয়াকে সহ্য করতে পারছে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়