মার্চের স্মৃতি

আগের সংবাদ

দুর্ঘটনারোধে নেই কার্যকর ব্যবস্থা : এসি রুমে বসে দুর্ঘটনা দেখেন কর্মকর্তারা > আলোর মুখ দেখে না তদন্ত প্রতিবেদন

পরের সংবাদ

১৪ বছর পলাতক আসামি সাভারে গ্রেপ্তার

প্রকাশিত: মার্চ ২৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকার সাভার থেকে মো. ইসলাম শেখ ওরফে কালু (৫১) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত সোমবার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। র‌্যাব বলছে, মো. ইসলাম শেখ ওরফে কালু মানিকগঞ্জ জেলার ঘিওর থানার চাঞ্চল্যকর ও বহুল আলোচিত ট্রাক চালক জয়নাল (৪০) ও তার সহকারী রুবেল (২৮) খুনসহ ডাকাতি মামলায় দীর্ঘ ১৪ বছর পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ও ডাকাত সর্দার।
গ্রেপ্তারকৃতকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে গতকাল র‌্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান জানান, ২০১০ সালের ৬ আগস্ট সাতক্ষীরা জেলার ভোমরা স্থল বন্দর থেকে পাথর নিয়ে ট্রাক চালক জয়নাল ও তার সহকারি রুবেল গাজীপুর জেলার শ্রীপুরের উদ্দেশে রওনা করে।
মানিকগঞ্জ জেলার মহাদেবপুর এলাকায় পৌঁছালে ওইদিনই রাত আনুমানিক ২টার দিকে পাটুরিয়া টু গাবতলী মহাসড়কে আগে থেকে ওতপেতে থাকা ডাকাত দলের সর্দার ইসলাম ওরফে কালু (৪৫) ও তার ৭ সহচর ট্রাকটির গতি রোধ করে তাদের নিয়ন্ত্রণে নিয়ে ট্রাকচালক জয়নাল ও সহকারি রুবেলকে হত্যা করে তাদের মরদেহ মানিকগঞ্জ জেলার ঘিওর থানার বালিয়াখোড়া ব্রিজের কাছে ফেলে যায়। পরের দিন ৭ আগস্ট ঘিওর থানা পুলিশ দুজনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠায়। উক্ত ঘটনায় ট্রাকচালক জয়নালের ভাই হারুন অর রশিদ বাদী হয়ে ঘিওর থানায় অজ্ঞাতনামা আসামিদের নামে একটি হত্যা মামলা করেন। পরবর্তীতে নিহত ট্রাকচালক জয়নালের ব?্যবহৃত মোবাইলের সূত্র ধরে উপরোক্ত আসামিদের শনাক্ত করে। ২০১১ সালে ৩০ মার্চ মামলার তদন্ত শেষে ৯ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করে। আদালত পর্যাপ্ত সাক্ষ্য-প্রমাণ ও উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে গত বছরের ৯ অক্টোবর মানিকগঞ্জের ঘিওর থানার ট্রাকচালক জয়নাল ও হেলপার রুবেলকে খুনসহ ডাকাতি মামলায় আরো ৪ জনকে মৃত্যুদণ্ড এবং বাকিদের যাবজ্জীবন কারাদণ্ড দেয়। মামলায় গ্রেপ্তার এড়াতে আসামি পলাতক থাকায় বিজ্ঞ আদালত আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এ সময় গ্রেপ্তার এড়াতে আসামি দেশের বিভিন্ন স্থানে ছদ্মনাম কালু ব্যবহার করে আতœগোপনে থেকে দিনমজুরি করে জীবিকা নির্বাহ করে আসছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়