মার্চের স্মৃতি

আগের সংবাদ

দুর্ঘটনারোধে নেই কার্যকর ব্যবস্থা : এসি রুমে বসে দুর্ঘটনা দেখেন কর্মকর্তারা > আলোর মুখ দেখে না তদন্ত প্রতিবেদন

পরের সংবাদ

টিআর প্রকল্পের কাজে শ্রমিকের বদলে ভেকু : রাঙ্গাবালী

প্রকাশিত: মার্চ ২৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কামরুল হাসান রুবেল, রাঙ্গাবালী (পটুয়াখালী) থেকে : রাঙ্গাবালী উপজেলায় চলতি অর্থবছরে কাজের বিনিময়ে টাকা (টিআর) প্রকল্পের আওতায় রাস্তা নির্মাণ কাজে শ্রমিকের পরিবর্তে ভেকু দিয়ে কাজ করার অভিযোগ উঠেছে রাঙ্গাবালী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. মাতোয়ারা লিপির বিরুদ্ধে। সরজমিন দেখা গেছে, বড়বাইশদিয়া ইউনিয়নের কাটাখালী গ্রামে একটি রাস্তা নির্মাণ করা হয়েছে। রাস্তাটির কাজ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাতোয়ারা লিপির তত্ত্বাবধানে হচ্ছে। কিন্তু শ্রমিক দিয়ে কাজ করানোর কথা থাকলেও সেখানে কাজ করা হচ্ছে ভেকু মেশিন দিয়ে।
এ বিষয়ে উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. মাতোয়ারা লিপি বলেন, সব জায়গায় ভেকু দিয়ে কাজ করে, আমিও করছি। এখানে কোনো শ্রমিক পাওয়া যাচ্ছে না। তাই ভেকু দিয়ে কাজ করাচ্ছি। বড়বাইশদিয়া ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য নরছু মৃধা বলেন টিআর প্রকল্পের রাস্তা শ্রমিক দিয়ে মাটি কেটে নির্মাণ করার নিয়ম। এতে রাস্তা নির্মাণের পাশাপাশি অসহায় গরিব শ্রমিকরা কাজের বিনিময়ে টাকা পেয়ে থাকেন। কিন্তু মহিলা ভাইস চেয়ারম্যান মাতোয়ারা লিপি আমাদের সঙ্গে কোনো প্রকারের পরামর্শ ছাড়াই তার মনগড়াভাবে ভেকু দিয়ে কাজ করেছেন। বড়বাইশদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরাদ হোসাইন বলেন, কাজের বিষয়ে আমি কিছু জানি না। ওটা উপজেলা পরিষদের কাজ।
উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান মোবাইল ফোনে বলেন, বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়