ডা. মোদাচ্ছের আলী : বেসরকারি হাসপাতাল নিয়ন্ত্রণে রোডম্যাপ তৈরি করতে হবে

আগের সংবাদ

বাজারের আগুনে রোজার আঁচ

পরের সংবাদ

মির্জা আব্বাস : পরোক্ষভাবে বিএনপির নেতাকর্মীদের বন্দি করে রাখা হয়েছে

প্রকাশিত: মার্চ ১২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির সব নেতাকর্মীকে পরোক্ষভাবে বন্দি করে রাখা হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেছেন, খালাস নয়, সাময়িক সময়ের জন্য জামিন পেয়েছি। আমরা এখন খাঁচায় পোষা মুরগির মতো। যখন দরকার, ধরে নিয়ে জবাই করে দেবে।
গতকাল সোমবার দুপুরে রাজধানীর শাহজাহানপুরে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মির্জা আব্বাস। বিএনপির এই নেতা আরও বলেন, এখন পর্যন্ত আমরা বন্দি আছি। আমরা এখনো স্বাচ্ছন্দ্যে চলাফেরা করতে পারি না।
মির্জা আব্বাস অভিযোগ করেন, স¤প্রতি তার বক্তব্যের খণ্ডিত কিছু অংশ বিকৃতভাবে ‘দু-তিনটি সরকার-সমর্থিত’ পত্রিকা তুলে ধরেছে। দলের ও দেশের মানুষ বিভ্রান্ত হতে পারে এবং তা দূর করার জন্য তিনি এই সংবাদ সম্মেলন করেন। তিনি বলেন, আমার বক্তব্য ছিল যে আওয়ামী লীগ জনগণের কোনো দাবিই মেনে নেয়নি। ফলে বিএনপি নির্বাচনে যায়নি। এই বক্তব্যকে টুইস্ট করেছে বিভিন্ন পত্রিকা।
সাড়ে তিন মাস কারাভোগের পর গত ১৯ ফেব্রুয়ারি কেরানীগঞ্জে অবস্থিত ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান বিএনপির এই নেতা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গত ৩১ অক্টোবর মির্জা আব্বাসকে গ্রেপ্তার করেছিল পুলিশ। জেলে থাকার অভিজ্ঞতা তুলে ধরে মির্জা আব্বাস বলেন, চিকিৎসাসুবিধা, যেখানে বরাবর ভয় পেয়েছি।
আমরা বারবার সতর্ক করেছি যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বয়স এত, আমরা বিভিন্ন জটিল রোগে আক্রান্ত, সমস্যা হয়ে যেতে পারে। বিশেষজ্ঞ ডাক্তার নিয়ে আসেন, অথবা আমাদের যেতে দেন। বলে যে না স্যার, নিষেধ আছে, যাওয়া যাবে না। অর্থাৎ জেলখানায় আপনারা পচে মরে যান, কিন্তু চিকিৎসা করা যাবে না।
বিএনপি নেতা মির্জা আব্বাস উল্লেখ করেন, এবার জেলখানায় তার জন্য সব দিক থেকেই ভীষণ কষ্টের ছিল। তিনি সাংবাদিকদের কাছে কারাগার নিয়ে তার ভয়ের কথা তুলে ধরেন। সাংবাদিকদের প্রশ্নে তাদের উদ্দেশে মির্জা আব্বাস বলেন, প্রশ্ন করলে ভালো, কিন্তু খুব সাবধানে ভাই।
দেখেন, এবারের মতো জেল আমি কখনো খাটি নাই। তিনি আরো বলেন, সেই ১৯৭৮ সাল থেকে আমার জেলজীবন শুরু হয়েছে। আমি মাটিতেও শুয়েছি। অ্যালুমিনিয়ামের ভাঙাচোরা, আঁকাবাঁকা প্লেট; অ্যালুমিনিয়ামের গøাসের মধ্যেও পানি খেতে হয়েছে। প্রচণ্ড গরমে থাকতে হয়েছে। প্রথম যখন আমি জেল খাটি, তখন আমার বয়স ২৭ বছর। এখন ৭৭ ছুঁইছুঁই। কত বছর হয়ে গেল। এবারের জেলখানা একটু ব্যতিক্রম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়