ডা. মোদাচ্ছের আলী : বেসরকারি হাসপাতাল নিয়ন্ত্রণে রোডম্যাপ তৈরি করতে হবে

আগের সংবাদ

বাজারের আগুনে রোজার আঁচ

পরের সংবাদ

প্রভাবশালীদের বাধা : মান্দায় আড়াইশ বিঘা জমিতে ধান রোপণ বন্ধ

প্রকাশিত: মার্চ ১২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

মান্দা (নওগাঁ) প্রতিনিধি : মান্দার পাঁজরভাঙ্গা এলাকায় প্রভাবশালীদের বাধায় প্রায় আড়াইশ বিঘা জমিতে ইরি-বোরো ধান রোপণ করতে পারছেন না কৃষকেরা। এছাড়া প্রভাবশালীদের ভয়ে পাঁজরভাঙ্গা মৌজায় অবস্থিত গভীর নলকূপটিতে বিদ্যুৎ সংযোগ দিচ্ছে না পল্লী বিদ্যুৎ অফিস।
স্থানীয় কৃষকরা জানান, পাঁজরভাঙ্গা এলাকার প্রভাবশালী একরামুল, এনামুল, আব্দুল মান্নান, সামসুল হক, জাহিদুল ইসলাম ও শহর উদ্দিনসহ কিছু ব্যক্তি কৃষক সমিতির সাধারণ সম্পাদক আতাউর রহমানকে গভীর নলকূপটি পরিচালনা করতে দিচ্ছেন না। পরিচালনা করতে গেলে বাধা প্রদানসহ হুমকি দিচ্ছেন। এ কারণে কৃষক নেতা আতাউর রহমান গভীর নলকূপটি চালু করতে পারছেন না। দুই-একদিনের মধ্যে এটি চালু না হলে প্রায় আড়াইশ বিঘা জমিতে ইরি-বোরো ধান রোপণ করতে পারবেন না কৃষকেরা। এ নিয়ে শঙ্কায় দিন পার করছেন প্রায় ১শ কৃষক।
এদিকে প্রভাবশালীদের ভয়ে গভীর নলকূপটিতে বিদ্যুৎ সংযোগ স্থাপন করে দিচ্ছে না পল্লী বিদ্যুৎ অফিস, এমন অভিযোগ অনেকের। এ অবস্থায় উপজেলার পাঁজরভাঙ্গা, চকসিদ্ধেশরী, চকবালু ও ছোট চকচম্পক মৌজার প্রায় আড়াইশ বিঘা জমি পরিত্যাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে গেছে।
স্থানীয় কৃষক নেতা আতাউর রহমান জানান, প্রশাসন সহযোগিতা করলে অচিরেই বিদ্যুৎ সংযোগের মাধ্যমে ইরি-বোরো ধান রোপণ করা সম্ভব হবে। তাছাড়া প্রায় আড়াইশ বিঘা জমিতে ইরি-বোরো ধান রোপণ সম্ভব হবে না।
উপজেলা নির্বাহী অফিসার লায়লা আঞ্জুমান বানু বলেন, এ বিষয়ে আমার জানা নেই। তবে যদি কেউ অভিযোগ করে তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়