ডা. মোদাচ্ছের আলী : বেসরকারি হাসপাতাল নিয়ন্ত্রণে রোডম্যাপ তৈরি করতে হবে

আগের সংবাদ

বাজারের আগুনে রোজার আঁচ

পরের সংবাদ

পার্বতীপুরে বাজেট নিয়ে মতবিনিময়

প্রকাশিত: মার্চ ১২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : আগামী অর্থবছরে বাজেট প্রণয়নে শিক্ষাখাতে এসডিজি ঘোষণাপত্রের অঙ্গীকার অনুযায়ী জাতীয় বাজেটের ২০% অথবা জিডিপির অন্তত ৪% বরাদ্দ রাখা এবং একই সঙ্গে বাজেট ব্যবস্থাপনার ক্ষেত্রে অর্থ ব্যয়ের সক্ষমতা বৃদ্ধি, অর্থের যথাযথ ব্যবহার, স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করার বিষয়ে পার্বতীপুরে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত স্থানীয় বেসরকারি সংস্থা গ্রাম বিকাশ কেন্দ্রের হলরুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
পার্বতীপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা তাপস রায়, গণসাক্ষরতা অভিযানের প্রোগ্রাম ম্যানেজার মো. আব্দুর রউফ, গ্রাম বিকাশ কেন্দ্রের উপপ্রধান নির্বাহী মো. আমিনুল ইসলাম, শিক্ষক, সমাজকর্মী, আদিবাসী ও এনজিও প্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার শতাধিক নারীপুরুষ এতে অংশ নেয়। গণসাক্ষরতা অভিযান ও গ্রাম বিকাশ কেন্দ্রের যৌথ উদ্যোগে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।
গণসাক্ষরতা অভিযানের প্রোগ্রাম ম্যানেজার মো. আব্দুর রউফ আগামী অর্থবছরের বাজেট প্রণয়নে শিক্ষা খাতে সরকারের বিবেচনার জন্য ১৩ দফা প্রস্তাবনা উপস্থাপন করেন। মতবিনিময় সভায় উপস্থিত অংশীজনেরা প্রস্তাবনার সঙ্গে একমত পোষণ করেন এবং নিজেদের মতামত তুলে ধরেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়