ডা. মোদাচ্ছের আলী : বেসরকারি হাসপাতাল নিয়ন্ত্রণে রোডম্যাপ তৈরি করতে হবে

আগের সংবাদ

বাজারের আগুনে রোজার আঁচ

পরের সংবাদ

এনআইডি কার্যক্রম দেখতে ব্রিটেন-সৌদি যাচ্ছেন ২ কমিশনার

প্রকাশিত: মার্চ ১২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিদেশে বসবাসরত বাংলাদেশিদের ভোটার রেজিস্ট্রেশন ও জাতীয় পরিচয় নিবন্ধন (এনআইডি) কার্যক্রম দেখতে যুক্তরাজ্য ও সৌদি আরব যাচ্ছেন নির্বাচন কমিশনাররা। গতকাল সোমবার চিফ একাউন্টস অ্যান্ড ফাইন্যান্স অফিসারকে পাঠানো নির্বাচন কমিশনের (ইসি) উপসচিব মো. শাহ আলমের পাঠানো পৃথক দুটি চিঠি থেকে এ তথ্য জানানো হয়।
নির্বাচন কমিশনার মো. আলমগীর আগামী ১৬ থেকে ২০ এপ্রিল যুক্তরাজ্য সফর করবেন। তার সঙ্গে যাবেন ইসির অতিরিক্ত সচিব মো. ফরহাদ আহাম্মদ খান ও নির্বাচন কমিশনারের একান্ত সচিব মো. কামরুজ্জামান। জানা গেছে, আগামী ১৫ এপ্রিল তাদের দেশ ছাড়ার কথা রয়েছে। অফিসিয়াল এই সফরের ব্যয় বহন করা হবে স্মার্ট কার্ড তথা আইডিইএ-২ প্রকল্প থেকে। এছাড়া মো. আলমগীরের স্ত্রী বিলকিস আক্তার যাবেন ব্যক্তিগত খরচে। সফর শেষে তাদের ২১ এপ্রিল দেশে ফেরার কথা রয়েছে। অন্যদিকে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান তার স্ত্রী সালমা সুলতানাকে নিয়ে সৌদি আরব যাবেন। সঙ্গে থাকবেন সিস্টেম ম্যানেজার মো. রফিকুল হক ও একান্ত সচিব শাহ মো. কামরুল হুদা। আগামী ১৯ থেকে ২৫ এপ্রিল তারা দেশটিতে অবস্থান করবেন। এক্ষেত্রে কমিশনার আনিছুর রহমান তার স্ত্রীর ব্যয় বহন করবেন। অন্য সবার ব্যয় বহন করা হবে আইডিইএ-২ প্রকল্প থেকে। ১৯ এপ্রিল তারা দেশ ছেড়ে যাবেন, ফিরবেন ২৬ এপ্রিল।
নির্বাচন কমিশন প্রবাসীদের জন্য এনআইডি সেবা দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে সংশ্লিষ্ট দেশগুলোতে কার্যক্রম পরিচালনার উদ্যোগ নিয়েছে। ভবিষ্যতে ৪০টির মতো দেশে এনআইডি সেবা নিয়ে যেতে চায় সংস্থাটি। ইতোমধ্যে বেশ কয়েকটি দেশে প্রবাসী বাংলাদেশিদের এনআইডি সেবার কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়