নিহতের স্বজনদের আহাজারিতে গুমোট হয়ে ওঠে ঢামেক প্রাঙ্গণ : বেইলি রোড ট্র্যাজেডি

আগের সংবাদ

দায়ীরা পার পেয়ে যায় যেভাবে

পরের সংবাদ

দেশে বৈদ্যুতিক গাড়ি ব্যবহারে নতুন যুগের সূচনা

প্রকাশিত: মার্চ ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

বৈশ্বিকভাবে নিউ এনার্জি ভেহিকেল (এনইভি) নির্মাতা প্রতিষ্ঠান বিওয়াইডি গত ২ মার্চ আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে তাদের প্রথম শো-রুম চালু করেছে। ৮ হাজার ৪০০ বর্গফুটের এ শো-রুমে একসাথে পাঁচটি গাড়ি রাখার ব্যবস্থা রয়েছে। প্রথমে, এই ব্র্যান্ডের ফ্ল্যাগশিপ মডেল বিওয়াইডি সিল (সেডান) এর দু’টি সংস্করণ এ শো-রুম থেকে বিক্রি করা হবে। উল্লেখ্য, কার্বন নিঃসরণ মোকাবিলায় প্রচলিত জীবাশ্ম জ্বালানি-নির্ভর গাড়ির ব্যবহার ধীরে ধীরে কমিয়ে আনতে এবং বৈদ্যুতিক গাড়ি চালু করার লক্ষ্য নিয়ে কাজ করছে বাংলাদেশ সরকার। কিন্তু দেশের বাজারে বৈদ্যুতিক গাড়ির স্বল্পতার কারণে ইভি ব্যবহার বিবেচনায় দেশ এখনও শুরুর দিকে রয়েছে। দেশে ইভির শো-রুম চালু করার এই পদক্ষেপ দেশে ইভি ব্যবহার বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবে।
বিওয়াইডি শো-রুমে গিয়ে আগ্রহী ক্রেতারা বিওয়াইডি গাড়ির অভিজ্ঞতা গ্রহণ করতে পারবেন। বিওয়াইডি গাড়ির ক্রেতাদের সুবিধার্থে শো-রুমটিতে দু’টি চার্জিং স্টেশন (এসি ও ডিসি) থাকবে। বৈদ্যুতিক গাড়ির ব্যবহার ত্বরান্বিত করার লক্ষ্যে ভবিষ্যতে আরও শো-রুম ও সার্ভিস সেন্টার চালুর পরিকল্পনা রয়েছে সিজি রানারের।
দেশের বাজারে বৈশ্বিকভাবে শীর্ষস্থানীয় এনইভি নির্মাতা প্রতিষ্ঠান বিওয়াইডি -এর গাড়ি নিয়ে আসার উদ্যোগ গ্রহণ করেছে সিজি-রানার বিডি এলটিডি । এর অংশ হিসেবে বিওয়াইডির প্রথম শো-রুম উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শো-রুম উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।
ঠিকানা: ৩৪০, হক সেন্টার, শহিদ তাজউদ্দীন আহমেদ সরণি, তেজগাঁও, ঢাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়