জলবায়ু অর্থায়ন ছাড় করুন, অস্ত্র প্রতিযোগিতা আর নয় : নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রী > বিশ্ব নেতাদের প্রতি ৬ প্রস্তাব শেখ হাসিনার

আগের সংবাদ

স্বাস্থ্য শিক্ষার মান নিয়ে উদ্বেগ : কমছে বিদেশি শিক্ষার্থী > শিক্ষক সংকটও চরমে > বিদেশে চাকরি ও প্রশিক্ষণে বাধা

পরের সংবাদ

জাপানে বাড়ছে পর্যটন

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

জানুয়ারি পর্যন্ত চীন ও জাপানের মধ্যে নিপ্পন এয়ারওয়েজে ফ্লাইট বুকিং নেমে এসেছিল। যা ২০১৯ সালের ফেব্রুয়ারির তুলনায় ৪০ শতাংশ। এর বিপরীতে দক্ষিণ কোরিয়ার ফ্লাইটের বুকিং ২০১৯ সালের সংখ্যাকে ছাড়িয়ে গেছে। অন্যদিকে সিঙ্গাপুরের বুকিং ৯০ শতাংশের কাছাকাছি রয়েছে। স¤প্রতি উত্তরাঞ্চলীয় হোক্কাইডো দ্বীপে সাপ্পোরো স্নো ফেস্টিভ্যালে কয়েকটি চীনা ট্যুর গ্রুপ উপস্থিত হয়েছিল। এর আগে দ্বীপের ঐতিহ্যবাহী রিওকান হোটেলে পর্যটকদের আন্তর্জাতিক গ্রুপের বুকিংয়ের ৩০ শতাংশ চীনা ভ্রমণকারী থাকলেও এবার তার খুব কমই ফিরে এসেছে। অন্য এক হোটেল পরিচালক জানান, বেশির ভাগ চীনা পর্যটক ও অতিথি এখন গ্রুপের সঙ্গে নয় বরং এককভাবে ভ্রমণ করে থাকেন। চীনা পর্যটকদের বুকিং এখনো ২০১৯ সালের তুলনায় ৫০ শতাংশ কম। ট্রাভেল বুকিং ওয়েবসাইট ইকিউয়ের তথ্যানুযায়ী, জানুয়ারি ও ফেব্রুয়ারির জন্য সাপ্পোরো হোটেলের ভাড়া ২০১৯ সালের তুলনায় কমপক্ষে ২৪ শতাংশ বেড়েছে। কিছু হোটেলে প্রতি রাতের জন্য ২০০ ডলারেরও বেশি দিতে হচ্ছে।
২০১৯ সালের তুলনায় সিঙ্গাপুরের শীর্ষ বুকিং সাইটগুলোয় জানুয়ারিতে জাপানের ফ্লাইট অনুসন্ধান ৯০ শতাংশ বেড়েছে। অনুসন্ধানের শীর্ষে রয়েছেন দক্ষিণ কোরিয়ার নাগরিকরা। অন্যদিকে চীন চতুর্থ থেকে অষ্টম স্থানে নেমে এসেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়