যুবলীগ নেতার বদলে অন্যের জেল খাটার ঘটনা তদন্তের নির্দেশ

আগের সংবাদ

জেলেনস্কির সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী : যুদ্ধ থামানোর উপায় খুঁজুন

পরের সংবাদ

‘নিজের ইচ্ছায় কখনো রাজনীতিতে যাব না’

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

২০২৪ সালের লোকসভার ভোটের আর খুব বেশি দেরি নেই। কে কোন দলের প্রার্থী হবে, তা নিয়ে জল্পনা তুঙ্গে। আগের বছর থেকেই কঙ্গনা রানাউতের রাজনীতিতে পা রাখা নিয়ে কানাঘুষা চলছে। সবাই প্রায় নিশ্চিত তিনি প্রার্থী হলে প্রধানমন্ত্রীর দলের হয়েই দাঁড়াবেন। তবে ‘কুইন’কে জিজ্ঞেস করলে এর সদুত্তর মেলেনি। কঙ্গনাকে সবাই চেনে ‘ড্রামা কুইন’ হিসেবে। তিনি কখন যে কী করেন, বোঝা মুশকিল। কখনো কোনো ফিল্ম ক্রিটিককে তার ছবি নিয়ে লেখার জন্য যা নয় তাই বলেন। কখনো আবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে গুণগানে ভরিয়ে দেন। রাম মন্দির উদ্বোধনের দিনও তাকে দেখা যায় প্রাণ খুলে ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিতে। যাই ঘটুক না কেন, কঙ্গনা জানেন কীভাবে খবরের শিরোনামে থাকতে হয়।
সম্প্রতি মুক্তি পেতে চলছে অভিনেত্রীর নতুন সিনেমা ‘এমার্জেন্সি’। যেখানে তাকে দেখা যাবে ইন্দিরা গান্ধীর চরিত্রে। সেই ছবির প্রমোশনের জন্য একটি সাক্ষাৎকারে কঙ্গনা জানান তার মনের কথা। তার রাজনীতিতে যোগ দেয়া নিয়ে যে গুজব ছড়িয়েছে, তার মধ্যে কতটা সত্যতা রয়েছে জানালেন নিজেই। ‘আমি ‘এমার্জেন্সি’ নামে একটা সিনেমা করেছি। আর সেই ছবিটা দেখার পর আমার মনে হয় না, কেউ আমাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাইবেন।’ একটি অন্তরঙ্গ সাক্ষাৎকারে তিনি আরো জানান, ‘রাজনীতি শব্দটাই আমার কাছে একটা খারাপ শব্দ! আমি রাজনীতিতে যোগ দিতে চাই, এই ভাবনাটাই অনুচিত। কারণ এই কথাটা আমি বলার কেউ নই। যদি আমাকে রাজনীতিতে যোগ দিতেই হয়, তবে সেটা ঠিক করবেন দেশের মানুষ।’ এ প্রসঙ্গে কঙ্গনা জানালেন, নিজের ভেতরের শিল্পীসত্তাকে বাঁচিয়ে রেখে তিনি দেশের জন্য কাজ করতে চান। বললেন, ‘যে কোনো শিল্পীর মধ্যে শুদ্ধতা আছে। যারা শিল্পী হন তাদের মাথার ওপর মা সরস্বতীর হাত থাকে। আর আমরা সবাই জানি, এই রাজনীতির দুনিয়াটা কতটা কঠোর। তাই আমি একজন শিল্পী হিসেবে নিজের ইচ্ছায় কখনো রাজনীতিতে যাব না। কারণ ওটা আমার জগৎ নয়। আমি একজন শিল্পী মাত্র। তবে যদি আমাকে কখনো দেশসেবার সুযোগ দেয়া হয়, আমি অবশ্যই সেই সুযোগ মাথা পেতে গ্রহণ করব। যদি আমার দেশের আমাকে দরকার হয়, আমি সব সময় আছি।’
উল্লেখ্য, ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জীবনের একটি বিশেষ সময় নিয়ে তৈরি হয়েছে ‘এমার্জেন্সি’। ছবিতে অভিনয়ের পাশাপাশি ছবির পরিচালনা ও প্রযোজনার দায়িত্বেও রয়েছেন কঙ্গনা নিজেই। চলতি বছরে ছবিটি মুক্তি পেতে চলেছে।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়