বন, নদী রক্ষায় স্পেশাল ‘গ্রিন গার্ড’ তৈরির দাবি : ধরার সংবাদ সম্মেলন

আগের সংবাদ

ইফতারপণ্যের বাজারে আগুন : সরবরাহ পর্যাপ্ত, শুল্ক ছাড় দিয়েও লাগম টানা যাচ্ছে না, সিন্ডিকেট সক্রিয়

পরের সংবাদ

মানসিক স্বাস্থ্য বিষয়ক বইয়ের খোঁজ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

সম্প্রতি অমর একুশে বইমেলার বই উন্মোচন মঞ্চে আনুশা চৌধুরীর মানসিক স্বাস্থ্যবিষয়ক বই ‘ভয়হীন জীবনের খোঁজে’ প্রকাশনা অনুষ্ঠিত হয়। বইটি প্রকাশিত হয় স্বপ্ন ’৭১ প্রকাশন থেকে। বইটি মোড়ক উন্মোচন করেন বিশিষ্ট কথাসাহিত্যিক ও মনোশিক্ষাবিদ মোহিত কামাল ও অভিনেত্রী শম্পা রেজা। এসময়ে মোহিত কামাল বলেন, ‘আনুশা চৌধুরী একজন ডায়না পুরস্কারপ্রাপ্ত সংগঠক। বইটি সহজ ভাষায় মানসিক স্বাস্থ্য সর্ম্পকে লিখেছেন, যা সত্যি প্রশংসার দাবি রাখে।’ শম্পা রেজা বলেন,‘আমরা যেই মনের রোগগুলোতে ভুগি, তার খুব সুন্দর প্রকাশ এখানে ঘটেছে। আমাদের এই সমস্যাগুলো কীভাবে সমাধান করব, তাও এই বইয়ে আছে।” লেটস টক মেন্টাল হেলথের প্রতিষ্ঠাতা ও লেখক আনুশা চৌধুরী বলেন, ‘মানসিক স্বাস্থ্য এখনও অনেকক্ষেত্রে একটা ট্যাবু হিসেবে সমাজে আছে। কেউ বিশেষজ্ঞদের পরামর্শ নিতে চাইলেই তাকে পাগল ইত্যাদি বলে হেয় করা হয়। বই অনেক বড় একটা মাধ্যম মানুষের কাছে যেকোনো বার্তা পৌঁছানোর। সেক্ষেত্রে মানসিক স্বাস্থ্য বিষয়ক বই আরও বেশি করে মানুষের কাছে নিয়ে যাওয়া উচিত। হয়তো আমার এই সূচনা একসময় বৃহৎ পরিসরে মানিষের কাছে পৌঁছাবে এবং মানুষ আরও বেশি বই পড়বে, লিখবে। সেখানেই হয়ত আমার স্বার্থকতা।
স্বপ্ন ’৭১ প্রকাশনের প্রকাশক ও লেখক আবু সাঈদ, ‘ মানসিক স্বাস্থ্য সর্ম্পকে জানার জন্য একটা গুরুত্বপূর্ণ বই। নিশ্চয়ই বইটি পড়ে সবার ভালো লাগবে। বইটি স্বপ্ন ’৭১ প্রকাশনের ১৯০ নাম্বার স্টলের পাওয়া যাবে। বইটি মূল্য ৩০০ টাকা।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়