সীতাকুণ্ড চন্দ্রনাথ ধাম : স্রাইন কমিটির নানা উন্নয়ন পরিকল্পনা

আগের সংবাদ

গৃহযুদ্ধে অগ্নিগর্ভ মিয়ানমার

পরের সংবাদ

থার্ড পার্টি অ্যাপে এইচডিআর ফিচার আনবে গুগল

প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

থার্ড পার্টি অ্যাপ ব্যবহারকারীদের সুখবর দিতে যাচ্ছে গুগল। নতুন ফিচারের আওতায় ছবি ও ভিডিও ধারণের ক্ষেত্রে এইচডিআর ফিচার সুবিধা পাবেন তারা। পিক্সেল ৮ সিরিজে আল্ট্রা এইচডিআর ফিচারটি গত বছরই যুক্ত করা হয়েছিল। এছাড়া ইনঅ্যাপ ক্যামেরা দিয়ে এটি ব্যবহার করা যেত। যেখানে থার্ড পার্টি অ্যাপগুলোয় এ ফিচার ব্যবহারের সুবিধা ছিল না। সে সময় বলা হয়েছিল, অ্যান্ড্রয়েড ও আইওএস স্মার্টফোনগুলোর মধ্যে মান সম্পর্কিত ব্যাপক পার্থক্য রয়েছে। বিশেষ করে গুগল যেসব অ্যাপ নিয়ে কাজ করে। এক্সে (টুইটার) দেয়া এক পোস্টে মিশাল রহমান জানান, অ্যান্ড্রয়েড ১৪তে আল্ট্রা এইচডিআর ফিচার আনছে গুগল যা থার্ড পার্টি অ্যাপগুলোকে তাদের আউটপুটের গুণগত মান উন্নত করার সুযোগ দেবে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরে জন্য এটি দীর্ঘদিনের একটি সমস্যা ছিল।
কারণ, থার্ড পার্টি অ্যাপের মাধ্যমে তোলা ছবির কোয়ালিটি ভালো হতো না। হাই ডাইনামিক রেঞ্জ (এইডিআর) গুণগত মানের আউটপুটের জন্য বহুল পরিচিত। এটি সঠিক আলো এবং ডিটেইলস ধরে রাখার মাধ্যমে ছবির গুণগত মান উন্নত করতে সহায়তা করে থাকে। সূত্র: টেকটাইমস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়