প্রধানমন্ত্রীর তিন বিশেষ সহকারী নিয়োগ

আগের সংবাদ

অনন্য সংসদের ঐতিহাসিক সূচনা

পরের সংবাদ

ক্লাব পরিচিতি : আলমেরিয়া

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

এবারের মৌসুমে স্পেন লা লিগায় খেলছে ক্লাবটি। ২০টি ক্লাবের মধ্যে পয়েন্ট টেবিলে একেবারে তলানিত অবস্থান করছে এটি। লা লিগায় ২২টি ম্যাচের মধ্যে আলমেরিয়ার জয়ের থলি শূন্য। তবে ৬টি ম্যাচ ড্র হয়েছে। আর বাকি ২৬টি ম্যাচই হেরেছে ক্লাবটি। পয়েন্ট টেবিলে তলানিতে থাকা ক্লাবটির পয়েন্ট মাত্র ছয়।
স্পেনের আলমেরিয়া শহরে ১৯৮৯ সালে প্রতিষ্ঠিত হয় পেশাদার ফুটবল ক্লাব ইউনিয়ন দিপোর্তিবো আলমেরিয়া। প্রতিষ্ঠাকালীন ক্লাবটির নাম ছিল আলমেরিয়া ক্লাব দে ফুটবল। পরে ২০০১ ক্লাবটির নাম পরিবর্তন করে রাখা হয় ইউনিয়ন দিপোর্তিবো আলমমেরিয়া। তবে এটি স্পেনের আন্দালুনিসয়া প্রদেশের শহর আলমেরিয়া নামেই অধিক পরিচিত। প্রথম দিকে মাত্র একটি মৌসুমে প্রথম বিভাগে খেলার পর ক্লাবটি আবার দ্বিতীয় এবং তৃতীয় বিভাগে সরে যায়। ২০১০-১১ মৌসুমে প্রথমবারের মতো কোপা দেলরে টুর্নামেন্টে সেমিফাইনালে খেলে সংবাদের শিরোনাম হয় ক্লাবটি। ক্লাবটির বর্তমান মালিক এবং সভাপতি সৌদি আরবের নাগরিক তুর্কি আল শেইখ। ক্লাবটির ম্যানেজার এবং হেড কোচের দায়িত্বে আছেন স্পেনের সাবেক মিডফিল্ডার গাইজকা গারিতানো। ক্লাবটিতে বর্তমান স্কোয়াডে গোলকিপার হিসেবে রয়েছে ফার্নান্দো মার্টিনেজ, দিয়াগো মারিনো এবং ম্যাক্সিমিয়ানো। স্কোয়াডে ডিফেন্ডার হিসেবে আছেন সার্জিও আকিম, সেজার মন্টেজ এবং আলেজান্দ্রো পোজোর মতো ফুটবলাররা। স্কোয়াডে মিডফিল্ডার হিসেবে আছেন মেলেরো, সার্জিও আরিবাজ দিওন লোপি এবং আর্জেন্টাইন ফুটবলার রোবার্তনোর মতো খেলোয়াড়রা।

:: রিয়াজ উল্লাহ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়