আদালতে হাজির হতে হবে নুসরাতকে

আগের সংবাদ

কঠোর হচ্ছে বাজার তদারকি

পরের সংবাদ

হিযবুত তাহরীরের শীর্ষ নেতা গ্রেপ্তার

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের শীর্ষ নেতা আহম্মেদ নিজামকে (৩৫) গ্রেপ্তার করেছে র‌্যাব। রাজধানীর কোতোয়ালি থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। চারটি সন্ত্রাসবিরোধী আইনে মামলা ও একটি পুলিশ অ্যাসল্ট মামলা এবং খিলগাঁও থানার মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি ছিলেন জঙ্গি আহম্মেদ নিজাম।
গতকাল বুধবার র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) শিহাব করিম এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।
র‌্যাবের এ কর্মকর্তা বলেন, গ্রেপ্তার আহম্মেদ নিজাম হিজবুত তাহরীরের শীর্ষ জঙ্গি ও দাওয়াতি বিভাগের দায়িত্বে ছিলেন। দীর্ঘদিন ধরে আত্মগোপনে থেকে আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে চলেন তিনি। আত্মগোপনে থেকে জঙ্গি সংগঠনের কার্যক্রম অব্যাহত রাখেন। তিনি আরো জানান, ২০১০ সালে একটি পলিটেকনিক্যাল ইনস্টিটিউট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনা সম্পন্ন করেন আহম্মেদ নিজাম। পলিটেকনিক্যাল ইনস্টিটিউটে পড়া অবস্থায় হিযবুত তাহরীরের সঙ্গে সম্পৃক্ত হন তিনি।

পরবর্তী সময়ে ঢাকার বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে সিভিল ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি করেন। বর্তমানে বাসায় বসে অনলাইনে ফ্রিল্যান্সিংয়ের কাজ করতেন। অফলাইন ও অনলাইনের মাধ্যমে হিযবুত তাহরীরের গ্রুপ লিডারদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে বিভিন্ন মসজিদে রাষ্ট্র ও সরকারবিরোধী লিফলেট বিতরণ ও দাওয়াতি কাজ করতেন। তাকে রাজধানীর খিলগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানিয়েছেন র‌্যাবের এ কর্মকর্তা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়