নিষেধাজ্ঞা আরোপের মতো কোনো অপরাধ করেনি বাংলাদেশ : অর্থমন্ত্রী মুস্তফা কামাল

আগের সংবাদ

স্মার্ট মন্ত্রিসভার যাত্রা হলো শুরু : ব্যাপক রদবদল ঘটিয়ে নতুন মন্ত্রীদের দপ্তর বণ্টন, স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের অঙ্গীকার, কাল টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

পরের সংবাদ

জয়ার ‘ফেরেশতে’ এবার ফজর চলচ্চিত্র উৎসবে

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : ইরানের তেহরানে ৪২তম আন্তর্জাতিক ফজর চলচ্চিত্র উৎসবে জয়া আহসান, রিকিতা নন্দিনী শিমু ও সুমন ফারুক অভিনীত সিনেমা ‘ফেরেশতে’ ইরানের ফজর চলচ্চিত্র উৎসবের মূল ক্যাটাগরিতে প্রতিদ্ব›িদ্বতার জন্য নির্বাচিত হয়েছে। সি মোর্গ ব্লুরিন পুরস্কার প্রত্যাশায় ইরানের বিখ্যাত চলচ্চিত্রকারদের সঙ্গে লড়বে ‘ফেরেশতে’। তেহরানে আজ অনানুষ্ঠানিকভাবে এটি জানানো হয়েছে। ২০২২ এ মাহসা আমিনিরি হত্যাকাণ্ড ও গত বছর ইরানের সার্বিক অবস্থা বিবেচনা করে অসংখ্য নামিদামি চলচ্চিত্র কলাকুশলী অংশগ্রহণ করেননি। কিন্তু এবার অসংখ্য নামিদামি চলচ্চিত্রকার তাদের চলচ্চিত্র নিয়ে মূল ক্যাটাগরিতে প্রতিদ্ব›িদ্বতা করছেন। সেখানে আমাদের ইরান-বাংলাদেশ যৌথ প্রযোজনার সিনেমা সিনেমা ‘ফেরেশতে’ ও রয়েছে। চলচ্চিত্রটির গল্প রচনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুমিত আল রশিদ ও চলচ্চিত্রটির পরিচালক মুর্তজা অতাশ জমজম। আগামী ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে ফজর চলচ্চিত্র উৎসব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়