ভোটের মাঠে ক্রীড়া ব্যক্তিত্বদের জয়জয়কার

আগের সংবাদ

কেমন হবে ‘স্মার্ট’ মন্ত্রিসভা

পরের সংবাদ

স্বতন্ত্রদের কাছে ধরাশায়ী কুমিল্লার ৪ এমপি : সাতটিতে নৌকার প্রার্থীদের জয়

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

এম ফিরোজ মিয়া, কুমিল্লা থেকে : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লার ১১টি আসনের মধ্যে ৪টি আসনে আওয়ামী লীগের মনোনয়নে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্ব›িদ্বতা করা বর্তমান ৪ এমপি স্বতন্ত্র প্রার্থীদের কাছে ধরাশায়ী হয়েছেন। বাকি ৭টি আসনে আওয়ামী লীগের নতুন মুখের দুই প্রার্থীসহ বর্তমান পাঁচ এমপি জয় পেয়েছেন।
কুমিল্লার ১১টি আসনের মধ্যে সাতটিতে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও চারটিতে আওয়ামী লীগ ঘরানার চার স্বতন্ত্র প্রার্থী জয়লাভ করেছেন। বাকি সাতটি আসনে নৌকা প্রতীকের প্রার্থীরা জয় পেয়েছেন। আওয়ামী লীগের বর্তমান এমপিদের মধ্যে যারা স্বতন্ত্র প্রার্থীদের কাছে ধরাশায়ী হয়েছেন তারা হলেন কুমিল্লা-২ (হোমনা-মেঘনা) আসনের সেলিমা আহমাদ মেরী, কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনের ইউসুফ আবদুল্লাহ হারুন, কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের রাজী মোহাম্মদ ফখরুল ও কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের আবুল হাসেম খান। নির্বাচনে চারটি আসনে হাড্ডাহাড্ডি লড়াই হয়। ফলাফল গণনা শেষে সন্ধ্যার পর থেকে চারটি আসনের বিভিন্ন কেন্দ্রের ফলাফল আসতে শুরু করে। আসন চারটিতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী স্বতন্ত্র প্রার্থীদের কাছে ভোটের ব্যবধানে পিছিয়ে পড়ার খবর আসতে থাকে। আর ওইসব আসনের স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের উল্লাস শুরু হয়। কুমিল্লার যে সাতটি আসনে নৌকা জয় পেয়েছে সেখানেও স্বতন্ত্র প্রার্থীদের কর্মী-সমর্থক ও নৌকার কর্মী-সমর্থকদের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করেছে। বিশেষ করে চান্দিনা, দাউদকান্দি ভোটের মাঠের উত্তেজনা ছিল চোখে পড়ার মতো। ভোটের লড়াইয়ে কুমিল্লা-২ (হোমনা-মেঘনা) আসনের নৌকার প্রার্থী বর্তমান এমপি সেলিমা আহমাদ মেরী ধরাশায়ী হয়েছেন ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী হোমনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো. আব্দুল মজিদের কাছে। কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারের কাছে ভোটের লড়াইয়ে হেরে গেলেন ওই আসনের বর্তমান এমপি নৌকা প্রতীকের ইউসুফ আবদুল্লাহ হারুন। কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের বর্তমান এমপি নৌকা প্রতীকের রাজী মোহাম্মদ ফখরুল হাড্ডাহাড্ডি লড়াইয়ে পরাজিত হয়েছেন ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদ্য পদত্যাগ করা দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদের কাছে। কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে আওয়ামী লীগের বর্তমান এমপি ও নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট আবুল হাসেম খান বড় ব্যবধানে পরাজিত হয়েছেন কেটলি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এম এ জাহেরের কাছে। কুমিল্লার সাতটি আসনে বড় জয় পেয়েছেন নৌকা প্রতীকের আওয়ামী লীগের নতুন মুখের দুই প্রার্থীসহ বর্তমান পাঁচ এমপি। তারা হলেন, কুমিল্লা-১ (দাউদকান্দি-তিতাস) আসনের নতুন মুখ ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, কুমিল্লা-৬ (সদর, সিটি কর্পোরেশন) আসনের বর্তমান এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের বর্তমান এমপি ডা. প্রাণ গোপাল দত্ত, কুমিল্লা-৮ (বরুড়া) আসনের নতুন মুখ আবু জাফর মোহাম্মদ সফিউদ্দিন, কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের বর্তমান এমপি ও এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম, কুমিল্লা-১০ (নাঙ্গলকোট, সদর দক্ষিণ, লালমাই) আসনের বর্তমান এমপি ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনের বর্তমান এমপি মুজিবুল হক মুজিব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়