আইজিপি : নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন

আগের সংবাদ

সুষ্ঠু নির্বাচনে জনগণের বিজয় > সাংবাদিক ও পর্যবেক্ষকদের সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য বিনিময় : ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তোলাই এখন লক্ষ্য

পরের সংবাদ

নওগাঁ-৩ : ভোট কেনার সময় আটক স্বতন্ত্র প্রার্থীর ৩ কর্মীর কারাদণ্ড

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি : নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনে টাকা দিয়ে ভোট কেনার সময় ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ছলিম উদ্দিন তরফদার সেলিমের তিন কর্মী ও সমর্থককে হাতেনাতে আটক করেছেন এলাকাবাসী। গত শনিবার গভীর রাতে উপজেলার চাকরাইল নিমতলী মোড় নামক স্থান থেকে স্থানীয়রা তাদের আটক করে। ঘটনাটি সংশ্লিষ্টদের জানালে সেখানে থানা পুলিশ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা উপস্থিত হন।
এ সময় তাদের কাছে নগদ ১৫ হাজার টাকা পাওয়া যায়। এরপর ওই রাতেই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়। আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোসা. আতিয়া খাতুন এ রায় দেন। এ সময় থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মাহবুব আলমসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।
কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার বিলাশবাড়ি ইউনিয়নের মৃত মফিজ মণ্ডলের ছেলে মো. ফুলবর (৫৩), ভগবানপুর গ্রামের মৃত ইয়াছিন আলীর ছেলে বদলগাছী কৃষি অফিসের নাইট গার্ড মো. স্বাধীন হোসেন (৪৩) এবং একই ইউনিয়নের দীপগঞ্জ হলুদ বিহার এলাকার মৃত মকবুলের ছেলে মো. মনজু (৫৪)। তারা স্বতন্ত্র প্রার্থী ছলিম উদ্দিন তরফদারের সমর্থক বলে স্থানীয়রা জানান।
বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোসা. আতিয়া খাতুন বিষয়টি নিশ্চিত করে বলেন, নির্বাচন উপলক্ষে ঘুষ গ্রহণের জন্য ওই তিনজনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এ সময় তাদের কাছ থেকে নগদ ১৫ হাজার টাকা জব্দ করা হয়েছে।
উল্লেখ্য, গত শুক্রবার উক্ত স্বতন্ত্র প্রার্থী ছলিম উদ্দিন তরফদার সেলিমের ভাগিনা ও মহাদেবপুর স্থানীয় ইউপি চেয়ারম্যান সাঈদ হাসান তরফদার শাকিলকে একই অপরাধে ৩০ হাজার টাকা নগদ জরিমানা করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়