১০ জানুয়ারি থেকে ঢাকা-কক্সবাজার ‘পর্যটক এক্সপ্রেস’

আগের সংবাদ

ফের দেশসেবার সুযোগ দিন

পরের সংবাদ

৬৪ জেলায় ‘ওরা ৭ জন’

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : গত বছর ৩ মার্চ ‘ওরা ৭ জন’ সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পায়। সাতজন মুক্তিযোদ্ধার যুদ্ধের ময়দানের বীরত্বগাথা এবং একটি আত্মঘাতী রেসকিউ মিশন অবলম্বন করে ছবিটির গল্প আবর্তিত। পেক্ষাগৃহে তেমন সাড়া ফেলতে না পারলেও এবার সারাদেশে প্রদর্শিত হবে সিনেমাটি। বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে দেশের ১৭টি চলচ্চিত্র নিয়ে গত ২৯ ডিসেম্বর ২০২৩ থেকে ৫ জানুয়ারি ২০২৪ পর্যন্ত অনুষ্ঠিত হচ্ছে ‘গণজাগরণে চলচ্চিত্র উৎসব’।
আজ ঢাকায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালার মিলনায়তনে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে ‘ওরা ৭ জন’ সিনেমাটি প্রদর্শিত হবে। আগামীকাল শুক্রবার বিকেল ৪টায় ঢাকা বাদে দেশের ৬৩টি জেলায় জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে ‘ওরা ৭ জন’ চলচ্চিত্রটি বড় পর্দায় দেখা যাবে। ‘ওরা ৭ জন’ সিনেমাটি নির্মাণ ও অভিনয় করেছেন পরিচালক খিজির হায়াত খান। বাংলাদেশের মুক্তিযুদ্ধের সম্মুখ সমরের গল্প নিয়ে যে অল্প কয়টি চলচ্চিত্র নির্মিত হয়েছে এটি তার মধ্যে অন্যতম। স্বাধীন বাংলাদেশের প্রথম চলচ্চিত্র চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘ওরা ১১ জন’ থেকে ‘ওরা ৭ জন’ এটি অনুপ্রাণিত।
কে এইচ কে প্রডাকশনসের ব্যানারে নির্মিত সিনেমাটিতে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, শিবা শানু, জয় রাজ, জাকিয়া বারি মম, নাজিয়া হক অর্ষা, সাইফ খান, ইমতিয়াজ বর্ষণ, শাহরিয়ার ফেরদৌস সজিব, নাফিস আহমেদ, খালিদ মাহবুব তুর্য, আজম খান, তাসনিম তাশফী এবং খিজির হায়াত খানসহ আরো অনেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়