১০ জানুয়ারি থেকে ঢাকা-কক্সবাজার ‘পর্যটক এক্সপ্রেস’

আগের সংবাদ

ফের দেশসেবার সুযোগ দিন

পরের সংবাদ

পাইলটের ভুলে বরফের নদীতে

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২৪ , ২:১৭ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : জরুরি পরিস্থিতিতে সাগরের পাড়ে বিমানের অবতরণ অস্বাভাবিক ঘটনা নয়। তবে এবার যাত্রীদের নিয়েই বরফ জমা নদীতে নেমে গেছে একটি বিমান। অবিশ্বাস্য হলেও গত শুক্রবার এমন এক ঘটনার কথা জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।
অবিশ্বাস্য এ ঘটনাটি ঘটেছে রাশিয়ার পূর্বাঞ্চলে। পাইলটের ভুলের কারণে এমন ঘটনা ঘটেছে। ওই সময়ে বিমানটিতে ৩৪ জন যাত্রী ছিলেন।
সংবাদমাধ্যম জানিয়েছে, বরফে অবতরণ করা বিমানটি সোমভিয়েত আমলের অ্যান্তোনোভ এন-২৪ বিমান। এটি পরিচালনা করে আসছে পোলার এয়ারলাইন্স। কলিমা নদীর তীর থেকে খুব একটা দূরে এটি অবতরণ করেনি। বৃহস্পতিবার সকালে এটি বরফের ওপর অবতরণ করে। বিমানটি জায়রানকা বিমানবন্দরে অবতরণ করতে চেয়েছিল।
আইনজীবীরা জানিয়েছেন, প্রাথমিক তদন্তে দেখা গেছে, পাইলটের ভুলের কারণে এমনটি ঘটেছে। এ সময় বিমানটিতে ৩০ জন যাত্রী ও চারজন ক্রু সদস্য ছিলেন। বিমানটি রাশিয়ার পূর্বাঞ্চলের ইয়াকুতসকের রাজধানী শাখা রিপাবলিক থেকে বৃহস্পতিবার সকালে যাত্রা করে। বিমানটির উত্তর-পূর্বে এক হাজার ১০০ কিলোমিটার দূরে জারিয়াঙ্কায় অবতরণের কথা ছিল।
এক যাত্রীর ভিডিওতে দেখা গেছে, পূর্ব সাইবেরিয়ার কলিমা নদীর মাঝে বিমানটি অবতরণ করেছে। বছরের এই সময়ে সেখানকার তাপমাত্রা মাইনাস ৪০ ডিগ্রির আশপাশে থাকে। পোলার এয়ারলাইন্স এক বিবৃতিতে জানিয়েছে, এন-২৪ বিমানটি জারিয়াঙ্কা বিমানবন্দরের রানওয়ের বাইরে অবতরণ করে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়