গ্রামীণ ব্যাংকের ৩ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা : অর্থ আত্মসাৎ

আগের সংবাদ

মন্ত্রী-এমপির হস্তক্ষেপে লাগাম

পরের সংবাদ

স্বর্ণের চেয়েও দামি যে ডিম

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : মসজিদ নির্মাণে গ্রামবাসী অনুদান সংগ্রহ করছিলেন। সেই দানে শরিক হওয়ার ইচ্ছে জাগে এক গরিব লোকের। আর্থিক সামর্থ্য না থাকায় একটি ডিম দান করেন। তিনি নিজেও জানতেন না এ ডিম স্বর্ণের চেয়ে দামি।
জানা গেছে, দান করা ডিমটি প্রায় আড়াই লাখ টাকায় বিক্রি হয়েছে। এ নিয়ে পুরো গ্রামে হৈচৈ। খবর এনডিটিভির। ঘটনাটি ঘটেছে ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরে। এখানকার সোপোরের গ্রামবাসীরা মালপোরা গ্রামে মসজিদ নির্মাণের জন্য অনুদান সংগ্রহ করছেন। এ মসজিদের জন্যই ডিমটি দান করা হয়। গত রবিবার এক প্রতিবেদনে এনডিটিভি জানায়, মসজিদ কমিটি অন্যান্য দানের মতো ডিমটি সানন্দ্যে গ্রহণ করে। পরে সেটিকে নিলামের জন্য তোলা হয়। মুহূর্তে খবরটি আশপাশের গ্রামেও ছড়িয়ে পড়ে।
মৃত্যুর কয়েক ঘণ্টা আগে ইসলাম গ্রহণ, সেই তরুণীর নামে হবে মসজিদ- মসজিদের জন্য ওই ব্যক্তির সরলতা গ্রামবাসীদের আকৃষ্ট করে। নিলামে একের পর এক ডিমটি হাতবদল হতে থাকে। অংশগ্রহণকারীরা অনুদান সংগ্রহ বাড়াতে বারবার ডিমটি দান করে নিলামে তোলেন।
এতে একপর্যায়ে ডিমটি ২ লাখ ২৬ হাজার রুপিতে বিক্রি হয়। পুরো টাকা মসজিদের জন্য দান করেন নিলামকারীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়