রাজধানীতে ৬ বছরের শিশুকে গণধর্ষণের অভিযোগ

আগের সংবাদ

সম্ভাবনার নবদিগন্তে বাংলাদেশ

পরের সংবাদ

দীর্ঘমেয়াদি অধিনায়কত্বে : সাকিবের পরামর্শ চায় বিসিবি

প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আপাতত তিন ফরম্যাটেই বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসানের ব্যস্ততা রাজনীতির মাঠে। তার অনুপস্থিতিতে নিউজিল্যান্ডের বিপক্ষে নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত। তার অধীনে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ফরম্যাটেই জয় পেয়েছে বাংলাদেশ। এর মধ্যে আছে কিউইদের মাটিতে প্রথমবারের মতো ওয়ানডে ও টি-টোয়েন্টি জয়।
এর আগে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছিলেন সাকিবই তিন ফরম্যাটের অধিনায়ক। তবে এখন তার গলায় কিছুটা ভিন্ন সুর। সাকিবের পরিকল্পনার কথা জেনে তারপর দীর্ঘ মেয়াদের অধিনায়ক ঠিক করবে বিসিবি।
জালাল ইউনুস বলেন, ‘দেখুন, সাকিব চালিয়ে যাবে কি যাবে না সেটা পরের কথা। অধিনায়ক হিসেবে সাকিবকে আমাদের দায়িত্ব দেয়া ছিল। যেহেতু সাকিব ইনজুরিতে, (নিউজিল্যান্ডে) যেতে পারেনি। সে নিজেও বলেছে। হয়তো নিউজিল্যান্ডে খেলতে যাওয়ার কথা ছিল, প্রথম দিকে ওয়ানডে খেলে হয়তো চলে আসতো। কিন্তু সেটা পারেনি ইনজুরির কারণে। তার মানে সে যদি থাকতো অধিনায়কত্ব করতো।
যেহেতু ইনজুরির কারণে সে যেতে পারেনি তাই শান্ত অধিনায়কত্ব করছে’। ‘শান্তকে আমরা আগামী সিরিজ পর্যন্ত দিয়েছি।
এখন সাকিব অধিনায়কত্ব করবে কি করবে না বা শান্তকে আমরা দেব কি-না এই সিদ্ধান্তগুলো আসবে ক্রিকেট বোর্ড থেকে। সাকিব অধিনায়কত্ব করে যাচ্ছিল বলে বলেছি সাকিব এখনও আমাদের অধিনায়ক। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের জন্য এটা কোনো সমস্যা না। অবশ্যই, তার সঙ্গে আমরা আলাপ-আলোচনা করব, সাকিবের পরিকল্পনা জানবো।
সেটা জানার পরই বুঝতে পারব আগামীতে কে দীর্ঘ মেয়াদে অধিনায়কত্ব করবে।’ অপরদিকে গতকাল সাকিবের মাগুরায় গেছেন তার প্রিয় দুই কোচ মোহাম্মদ সালাউদ্দিন এবং নাজমুল আবেদিন ফাহিম। নোমানী ময়দানে অনুষ্ঠিত এক প্রীতি ম্যাচে দেখা গেছে তাদের।
আর এই প্রীতি ম্যাচে খেলতে দেখা গেছে জাতীয় দলের অনেক তারকা ক্রিকেটারকেও। সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হক থেকে শুরু করে এদিন মাগুরায় এসেছেন রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, সাইফ হাসান, নাজমুল অপু ও মাহেদুল হাসান অঙ্কনরা। এছাড়া বাংলাদেশ দলের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামও গিয়েছেন মাগুরায়।
সাকিবের বিকেএসপির সতীর্থ নাইম ইসলামকেও এদিন দেখা যায়। সঙ্গে আছেন মেহেদী হাসান রানা, মুক্তার আলি, মিজানুর রহমানরা। গণমাধ্যমের মুখোমুখি হয়ে সালাউদ্দিন বলেন, ‘অনেকদিন ধরেই সাকিবের সঙ্গে আমার দেখা হয় না।
সাকিব যেহেতু একটা কাজ শুরু করছে নতুনভাবে, তার জন্য দোয়া করাটা আমার জন্য একটা নৈতিক দায়িত্ব এবং আমি মনে করি আমি আর স্যার (ফাহিম) আসছি সাকিবকে দোয়া করতে। সে যেন ভালো কিছু করে।
সে যেন তার নতুন পথটা ঠিকমতো কাজ করতে পারে সে জন্যই আসা।’ অন্যদিকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন লড়ছেন তার এলাকা কিশোরগঞ্জের ভৈরব থেকে।
প্রচারণার সময় গতকাল সাকিব এবং মাশরাফির নির্বাচন প্রসঙ্গে পাপন বলেন, ‘কি বলার আছে? বলার তো কিছু নাই। আমি দেখেছি সাকিব ওখানে নামার পর থেকে মানুষ পাগল হয়ে গেছে ওকে দেখার জন্য। আমার সঙ্গে ওর কথা হয়েছে। মাশরাফির সাথেও কথা হয়েছে। আমার ধারণা ওকে (সাকিব) সবাই ভোট দেবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়