ডিএমপি কমিশনার : নির্বাচন ঘিরে সৃষ্টি করা হচ্ছে নাশকতার পরিবেশ

আগের সংবাদ

দুই শতাধিক আসনেই মূল প্রতিদ্ব›দ্বী আ.লীগের ‘স্বতন্ত্র’

পরের সংবাদ

কমেছে রোগী : ডেঙ্গুতে মৃত্যু নেই ২ দিন

প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত ২৪ ঘণ্টার ব্যবধানে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা আরো কমেছে। সেই সঙ্গে দুই দিন ধরে ডেঙ্গুতে দৈনিক মৃতের তালিকায় নতুন করে যুক্ত হয়নি কোন সংখ্যা।
গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে ভর্তি হয়েছে ১০৩ জন রোগী। এই সময় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারোর মৃত্যু হয়নি।
অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত বৃহস্পতিবার ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগী ছিল ১৭৭ জন। মৃতের সংখ্যাটি ছিল শূন্য। বুধবার ডেঙ্গুতে ৪ জনের প্রাণহানী আর ভর্তি রোগী ছিল ২০৭ জন। মঙ্গলবার ২ জনের মৃত্যু ও ভর্তি রোগী ছিল ১৯৬ জন, সোমবার ও রবিবার এই দুই দিন ডেঙ্গুতে ৪ জন করে মারা গেছেন। সোমবার রোগী ছিল ২৩৯ জন ও রবিবার রোগী ছিল ২৫৪ জন।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তিকৃত ১০৩ জনের মধ্যে ঢাকা মহানগরে ৩০ জন আর ঢাকার বাইরে ৭৩ জন।
বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে রোগীর সংখ্যা ১ হাজার ১৯৩। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৩৬৭ এবং অন্যান্য হাসপাতালে ভর্তি আছে ৮২৬ জন।
অধিদপ্তরের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে চলতি বছর (১ জানুয়ারি থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত) ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩ লাখ ২০ হাজার ১৫৮। এদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৩ লাখ ১৭ হাজার ২৭৩ জন। এ সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৯২ জনের। এর মধ্যে ৯৭৫ জন ঢাকা এবং ৭১৭ জন ঢাকার বাইরের। মৃতদের মধ্যে ৯৬৬ জন নারী এবং ৭২৬ জন পুরুষ। চলতি ডিসেম্বর মাসের ২২ দিনে মৃত্যু হয়েছে ৭০ জনের। রোগীর সংখ্যা ৮ হাজার ২৬৭ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়